‘দেশে করোনা ভাইরাসের রোগী মেলেনি’

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৪:০৮, ফেব্রুয়ারি ১৮, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৪:১২, ফেব্রুয়ারি ১৮, ২০২০

করোনা ভাইরাস বিষয়ে ব্রিফ করছেন আইইডিসিআরের পরিচালক ডা. সেব্রিনা ফ্লোরাকরোনা ভাইরাস নিয়ে আতঙ্কিত না হওয়ার পরামর্শ দিয়েছে জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। প্রতিষ্ঠানটির পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা বলেন, দেশে করোনা ভাইরাস নিয়ে আতঙ্কিত হওয়ার কিছু নেই। এখন পর্যন্ত ভাইরাস আক্রান্ত রোগী মেলেনি। ভাইরাস সন্দেহে যাদের নমুনা পরীক্ষা করা হয়েছে তাদের মধ্যে করোনার উপস্থিতি পাওয়া যায়নি।

মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারি) দুপুরে মহাখালীর আইইডিসিআর ভবনে করোনা ভাইরাস (কোভিড-১৯) নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

ডা. সেব্রিনা ফ্লোরা বলেন, এখন পর্যন্ত আমরা ৭২ জনের নমুনা সংগ্রহ করেছি। এরমধ্যে ৩ জন চীনা নাগরিক। আমরা কোনও নমুনায় করোনা ভাইরাসের উপস্থিতি পাইনি। সুতরাং আমরা বলতে পারি বাংলাদেশে কোনও করোনা ভাইরাসের উপস্থিতি নেই।

গত ২৪ ঘণ্টায় আরও ৬ জনের নমুনা পরীক্ষা হয়েছে বলেও জানান তিনি।

সিঙ্গাপুরে আরও দুটি নতুন কেস শনাক্ত হয়েছে উল্লেখ করে তিনি বলেন, তারা কেউ বাংলাদেশি নন। এখন পর্যন্ত আক্রান্ত বাংলাদেশির সংখ্যা পাঁচ জনই আছে এবং তাদের অবস্থা অপরিবর্তিত। তারা টেস্ট করে করোনা নেগেটিভ পেয়েছে ৯৩৭ জনের। রেজাল্ট এখনও পেন্ডিং আছে ১০৩ জনের। আর সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ২৪ জন।

 

/এসও/টিটি/

লাইভ

টপ