এখনও পরিচয় মেলেনি চুড়িহাট্টা অগ্নিকাণ্ডে মৃত ৩ জনের

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৫:১৪, ফেব্রুয়ারি ১৯, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৭:০২, ফেব্রুয়ারি ১৯, ২০২০

চুড়িহাট্টায় অগ্নিকাণ্ডের পর ধ্বংসাবশেষ (ফাইল ছবি) এক বছর আগে রাজধানীর চকবাজারের চুড়িহাট্টায় অগ্নিকাণ্ডে মারা যায় ৭১ জন। এরমধ্যে ময়নাতদন্ত ছাড়াই ৪ জনের লাশ নিয়ে যায় পরিবারের সদস্যরা। বাকি ৬৭ জনের মধ্যে প্রথম পর্যায়ে ৪৫ জনের পরিচয় শনাক্ত করে মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়। এরপর আর বাকি ২২ জনের ডিএনএ’র নমুনা সংগ্রহ করে সিআইডিতে পাঠানো হয়েছিল। সেখানে স্বজনদের দেওয়া ডিএনএ’র নমুনা থেকে আরও ১৯ মরদেহের পরিচয় শনাক্ত করা সম্ভব হয়। তবে এখনও তিন জনের পরিচয় শনাক্ত করা সম্ভব হয়নি।

বুধবার (১৯ ফেব্রুয়ারি) ময়নাতদন্ত প্রতিবেদন প্রকাশের পর এসব তথ্য জানান ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের ফরেনসিক বিভাগের প্রধান ড. সোহেল মাহমুদ।

তিনি আরও বলেন, ‘এখনও তিন জনের মরদেহের পরিচয় পাওয়া যায়নি। এখন যদি কেউ দাবিদার থাকেন, স্বজনরা ডিএনএ’র নমুনা দিয়ে যান, তাহলে সেসব নমুনা ও মরদেহের ডিএনএ পরীক্ষা করা হবে।’

ড. সোহেল মাহমুদ বলেন, ‘‘ডিএনএ রিপোর্ট পাওয়ার জন্য অপেক্ষার কারণেই ময়নাতদন্ত প্রতিবেদন চূড়ান্ত করতে দেরি হয়েছে। এছাড়াও আমাদের যে টিম কাজ শুরু করেছিলাম, তাদের অনেকে বদলিও হয়ে গেছেন। গত সপ্তাহে ফরেনসিক বিভাগ এই ডিএনএ রিপোর্ট পায়। এরপর প্রতিবেদন পূর্ণাঙ্গ করা হয়।’ এখন যেকোনও সময় পুলিশের হাতে ময়নাতদন্ত প্রতিবেদন হস্তান্তর করা হবে বলেও জানান তিনি।

উল্লেখ্য, ২০১৯ সালের ২০ ফেব্রুয়ারি রাত পৌনে ১১টার দিকে রাজধানীর পুরান ঢাকার চকবাজার এলাকার চুড়িহাট্টা শাহী মসজিদের সামনে একটি পিকআপের সিলিন্ডার বিস্ফোরণের পর আশপাশের ভবনে আগুন ছড়িয়ে পড়ে। পরে ফায়ার সার্ভিসের ৩৭টি ইউনিট সাড়ে চার ঘণ্টা কাজ করে আগুন নিয়ন্ত্রণে সক্ষম হয়।

এ সংক্রান্ত খবর:

পুরান ঢাকায় আগুন, ঢামেকে ভিড়
চকবাজারে উদ্ধার অভিযান সমাপ্ত ঘোষণা

পুরান ঢাকার আগুন নেভাতে হেলিকপ্টার

মুহূর্তেই মৃত্যুপুরী! (ফটোস্টোরি)

 

 

/এআইবি/এএইচ/এমওএফ/

লাইভ

টপ