কাঠগড়ায় পুলিশের সঙ্গে পাপিয়ার স্বামীর বাগবিতণ্ডা

Send
তোফায়েল হোছাইন
প্রকাশিত : ১৮:৩৬, ফেব্রুয়ারি ২৪, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৮:৪১, ফেব্রুয়ারি ২৪, ২০২০

 

জাল টাকা সরবরাহ, মাদক ব্যবসা, অনৈতিক কাজ, অবৈধ অস্ত্র ও মাদক রাখার অভিযোগে গ্রেফতার যুবলীগের বহিষ্কৃত নেত্রী শামিমা নূর পাপিয়া ও তার স্বামী মতি সুমনসহ চারজনের প্রত্যেককে তিন মামলায় ১৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। সোমবার (২৪ ফেব্রুয়ারি) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মাসুদ উর রহমান এ আদেশ দেন।

শুনানি শেষে কাঠগড়া থেকে বের হওয়ার সময় পাপিয়া ওড়না দিয়ে মাথা ও মুখ ঢেকে রাখতে চাইলে সেই সুযোগ দেয়নি পুলিশ। এ নিয়ে পুলিশের সঙ্গে পাপিয়ার স্বামী মতি সুমনের কিছুটা বাগবিতণ্ডা হতে দেখা যায়। সুমন বলেন, ‘মুখ ঢাকলে সমস্যা কী? মুখ ঢাকা যাবে না কেন?’ তখন উপস্থিত এক পুলিশ সদস্য বলেন,‘সমস্যা আছে। কর্তৃপক্ষের নির্দেশ।’ এরপর কড়া নিরাপত্তায় তাদের আদালত থেকে নিয়ে যাওয়া হয়।

এদিন পাপিয়াকে দেখতে আদালতে ভিড় করেন বিচারপ্রার্থী, আইনজীবী, আদালতের কর্মকর্তা-কর্মচারীরা। বিকাল ৩টা ২৫ মিনিটে আদালতের এজলাসে হাজির করা হয় পাপিয়াকে। এরপর কাঠগড়ার পাশে একটি চেয়ারে বসে থাকতে দেখা যায় তাকে। এসময় পাপিয়াকে না দেখতে পেয়ে সেখানে উপস্থিত বিচারপ্রার্থী, আইনজীবী, আদালতের কর্মকর্তা কর্মচারীরা বলেন, ‘তাকে কাঠগড়ায় উঠানো হচ্ছে না কেন?’ বিচারক এজলাসে আসেন ৩টা ৪৫ মিনিটে। এরপর পাপিয়াকে কাঠগড়ায় উঠানো হয়। ছবি তুলতে চাইলে আসামি শেখ তায়্যিবা এক সাংবাদিককে বলেন, ‘আপনি ছবি উঠাচ্ছেন কেন?’

প্রসঙ্গত, শনিবার (২২ ফেব্রুয়ারি) দুপুরে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে জালটাকা বহন ও অবৈধ টাকা পাচারের অভিযোগে শামিমা নূর পাপিয়া ওরফে পিউসহ চার জনকে গ্রেফতার করে র‌্যাব। এরপর রবিবার (২৩ ফেব্রুয়ারি) সকালে রাজধানীর ইন্দিরা রোডে পাপিয়ার বাসায় অভিযান চালিয়ে একটি বিদেশি পিস্তল, দুইটি ম্যাগাজিন, ২০ রাউন্ড গুলি, পাঁচ বোতল বিদেশি মদ, ৫৮ লাখ ৪১ হাজার টাকা, পাঁচটি পাসপোর্ট, তিনটি চেক, বেশ কিছু বিদেশি মুদ্রা ও বিভিন্ন ব্যাংকের ১০টি এটিএম কার্ড উদ্ধার করা হয়।

/এমআর/

লাইভ

টপ