সেই রাতে সালমানকে দেওয়া ফোনকলগুলো কি শাবনূরের ছিল?

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২০:১৭, ফেব্রুয়ারি ২৪, ২০২০ | সর্বশেষ আপডেট : ২০:৫০, ফেব্রুয়ারি ২৪, ২০২০

সালমান শাহ ও শাবনূর (সংগৃহীত ছবি)নায়ক সালমান শাহ নিহত হওয়ার ঠিক আগের রাতে (১৯৯৬ সালের ৫ সেপ্টেম্বর) তার সিটিসেল নম্বরে কয়েকবার অভিনেত্রী শাবনূরের ফোন আসে। এই ফোন কলের কারণে স্ত্রী সামিরার সঙ্গে সালমান শাহ’র ঝগড়া হয়। এমনকি ঝগড়া এত বেশি ছিল যে ওই রাতে ফোনটি আছাড় মেরে ভেঙে ফেলেন সালমান। তবে সেই কলগুলো অভিনেত্রী শাবনূরের ছিল কিনা তা যথাযথভাবে প্রমাণ করতে পারেনি পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। সালমানের স্ত্রী সামিরা দাবি করেছেন, কলগুলো শাবনূরের ছিল। তবে শাবনূর তার জবানবন্দিতে ফোনকলের বিষয়ে কিছু বলেননি। তিনি বলেছেন, এত পুরনো ঘটনা তার মনে নেই।

সোমবার (২৪ ফেব্রুয়ারি) দুপুরে পিবিআই প্রধান বনজ কুমার মজুমদার এক সংবাদ সম্মেলনে বলেন, ঘটনার আগের রাতে অনেকবার শাবনূরের কল আসে। সালমান একবার কথা বলতে বলতে বাথরুমে চলে যায়। এমনকি এমন ফোন আসায় রেগে সামিরা বাসা থেকে বের হয়ে যান। একপর্যায়ে রেগে গিয়ে সালমান তার সিটিসেল সেট ভেঙে ফেলেন।

সামিরা পিবিআই-কে জানিয়েছেন কলগুলো শাবনূরের ছিল। তবে এ বিষয়ে আর কোনও প্রমাণ হাজির করতে পারেনি পিবিআই। শাবনূরও পুলিশকে দেওয়া জবানবন্দিতে এমন কিছু স্বীকার করেননি। তবে পারিপার্শ্বিক সব বিষয় বিবেচনায় নিয়ে পিবিআই মোটামুটি নিশ্চিত, এই কলগুলো শাবনূরেরই ছিল। পিআইবি প্রধান বনজ বলেন, ‘ওই সময় আর কোনও প্রযুক্তি ছিল না। কেবল সামিরা জানেন। তিনি বলেছেন কলগুলো শাবনূরের ছিল।’

১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর সকালে জনপ্রিয় নায়ক সালমান শাহ’র গলায় ফাঁস দেওয়া অবস্থায় লাশ উদ্ধার হয়। এই ঘটনায় দায়ের হওয়া মামলাটি থানা পুলিশ, ডিবি, সিআইডি ও র‌্যাব তদন্তের পর ২০১৬ সালের ২২ আগস্ট পিবিআই আদালতের নির্দেশে তদন্ত শুরু করে। বিভিন্ন সংস্থার প্রায় ২৩ বছর তদন্ত শেষে অবশেষে আদালতে প্রতিবেদন দাখিল করতে যাচ্ছে পিবিআই। সালমান শাহ আত্মহত্যা করেছেন বলে পিবিআই’র তদন্তে প্রমাণিত হয়েছে।

আরও পড়ুন:

সালমান শাহ’র আত্মহত্যার পেছনে ৫ কারণ

 

 

/এআরআর/টিএন/এমওএফ/

লাইভ

টপ