করোনার প্রভাবে বাংলাদেশের বড় প্রকল্প বাস্তবায়ন বাধাগ্রস্ত হবে না: চীনা রাষ্ট্রদূত

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৯:১৬, ফেব্রুয়ারি ২৫, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৯:৩১, ফেব্রুয়ারি ২৫, ২০২০

 

বাংলাদেশের বড় বড় প্রকল্পে কর্মরত চীনা নাগরিকদের মধ্যে যারা ছুটিতে নিজদেশে গিয়েছিলেন তাদের ৯০ শতাংশ বাংলাদেশে ফিরে এসেছেন। কাজেই কারনো ভাইরাসের প্রভাবে বাংলাদেশের কোনও বড় প্রকল্প বাস্তবায়ন প্রক্রিয়া বাধাগ্রস্ত হবে না বলে জানিয়েছেন বাংলাদেশে নিযুক্ত চীনা রাষ্ট্রদূত লি জিমিং। মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে চায়না অ্যাম্বাসি কর্তৃক করোনা ভাইরাস প্রতিরোধে ট্রিটমেন্ট প্রটোকল গাইড বই ও করোনা ভাইরাস পরীক্ষার জন্য ৫০০ কিট হস্তান্তর অনুষ্ঠানে তিনি এ তথ্য জানান।

অনুষ্ঠানে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক স্বাস্থ্যসেবা বিভাগের সচিব মো. আসাদুল ইসলাম, সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক মীরজাদী স্রেব্রিনা ফ্লোরাসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে স্বাস্থ্যমন্ত্রী জানান, করোনা ভাইরাসে আক্রান্ত দেশে ফ্লাইট বন্ধের পরিকল্পনা সরকারের নেই। করোনা ভাইরাস প্রতিরোধে বাংলাদেশের সব প্রস্তুতি নেওয়া আছে উল্লেখ করে স্বাস্থ্যমন্ত্রী আরও বলেন, এ পর্যন্ত ৩ লাখেরও বেশি বিদেশফেরত যাত্রীকে স্ক্রিনিং করা হয়েছে। ৭৯ জন সন্দেহভাজন ব্যক্তিকে পরীক্ষা করা হয়েছে। তবে করোনা ভাইরাস আক্রান্ত রোগী পাওয়া যায়নি। করোনা ভাইরাসের চিকিৎসার জন্য দেশে ২ হাজার কিট থাকার পাশাপাশি চীন আরও ৫০০ কিট দেওয়ায় কোনও সমস্যাই থাকছে না।

/এসআই/এমআর/

লাইভ

টপ