বায়ুদূষণবিরোধী অভিযানে চার ইটভাটা ধ্বংস, ২০ লাখ টাকা জরিমানা

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২১:৩০, ফেব্রুয়ারি ২৬, ২০২০ | সর্বশেষ আপডেট : ২১:৩২, ফেব্রুয়ারি ২৬, ২০২০

গাজীপুরে বায়ুদূষণবিরোধী অভিযান চালিয়েছে পরিবেশ অধিদফতর। বায়ুদূষণের দায়ে ওই এলাকার চারটি ইটভাটা ভেঙে ফেলা হয়েছে এবং একইসঙ্গে ইটভাটার মালিকদের ২০ লাখ টাকা জরিমানা করা হয়।

বুধবার (২৬ ফেব্রুয়ারি) প‌রি‌বেশ অ‌ধিদফতরের নির্বাহী ম্যা‌জি‌স্ট্রেট কাজী তামজীদ আহ‌মেদের নেতৃত্বে গাজীপুরের শ্রীপুর উপজেলার বর্মী এলাকায় এই অভিযান পরিচালনা করা হয়। এ সময় উপ‌স্থিত ছিলেন— গাজীপুর প‌রি‌বেশ অ‌ধিদফতরের উপপ‌রিচালক মো. আব্দুস সালাম সরকার, রিসার্চ অফিসার মো. আশরাফ উদ্দিন, প‌রিদর্শক শেখ মোজাহিদ ও দিলরুবা আক্তার। এই অভিযানে গাজীপুরে র‍্যাব-১ ও গাজীপুর জেলা পুলিশের সদস্যরা সহযোগিতা করেন।

পরিবেশ মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা দীপংকর বর স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বায়ু দূষণের অভিযোগে বর্মী এলাকার হুমায়রা ব্রিকস-১, হুমায়রা ব্রিকস-২, শ্রাবণ ব্রিকস, আনাস বাসার ব্রিকসকে ভেকু মেশিনের সাহায্যে ভেঙে গুঁড়িয়ে দেওয়া হয়। একইসঙ্গে ইটভাটার কার্যক্রম বন্ধ করে দেওয়া হয়। ইটভাটাগুলোর মধ্যে হুমায়রা ব্রিকস-১ ও হুমায়রা ব্রিকস ২-কে ছয় লাখ টাকা ক‌রে এবং আনাস বাসার ব্রিকসকে পাঁচ লাখ টাকা ও শ্রাবণ ব্রিকসকে তিন লাখ টাকা জ‌রিমানা করা হয়েছে।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকারী নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী তামজীদ আহমেদ বলেন, ‘বায়ুদূষণ রোধে প্রায় প্রতিদিনই আমরা অভিযান পরিচালনা করছি। এই অভিযান অব্যাহত থাকবে।’

 

/এসএনএস /এপিএইচ/

লাইভ

টপ
X