ক্রেতাদের আনাগোনা বেড়েছে বইমেলায়

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ০৩:৩১, ফেব্রুয়ারি ২৭, ২০২০ | সর্বশেষ আপডেট : ০৩:৩২, ফেব্রুয়ারি ২৭, ২০২০

 

দেখতে দেখতে ২৫ দিন পার করেছে আমার একুশে গ্রন্থমেলা-২০২০। এই ২৫ দিনে অসংখ্য ক্রেতা-দর্শনার্থীদের সমাগম ঘটেছিল বইমেলায়। কিন্তু একুশে ফেব্রুয়ারি পর থেকেই দর্শনার্থী কিছুটা কমে গিয়েছে। কিন্তু বেড়েছে প্রকৃত ক্রেতাদের আনাগোনা। তারা বিভিন্ন স্টলে গিয়ে পছন্দের বইয়ের পাতা উল্টিয়ে দেখছেন। সংগ্রহ করছেন পছন্দের বইটি।

বুধবার (২৬ ফেব্রুয়ারি) মেলা প্রাঙ্গণ ঘুরে দেখা যায়, ক্রেতার কমতি নেই বইমেলায়। কেউ বন্ধুদের সঙ্গে নিয়ে, আবার কেউ পরিবার নিয়েই চলে এসেছেন পছন্দের বই সংগ্রহ করতে। ঘুরে ঘুরে দেখছেন বিভিন্ন স্টল।  স্টলে পাঠকদের ভিড় দেখে সন্তোষ প্রকাশ করেছেন প্রকাশকরা। তারা বলছেন, এসময় যারা প্রকৃত ক্রেতা তাদের আনাগোনা সবচাইতে বেশি থাকে। তারা বই কিনতেই নিয়মিত মেলায় আসেন।

মেলায় পরিবার নিয়ে বই কিনতে এসেছেন তাজনিন আতিক। তিনি বাংলা ট্রিবিউনকে বলেন, এই সময় মেলায় ভিড় কম থাকে। তাই পরিবার নিয়ে এই সময়ে মেলায় এসেছি। স্টলে স্টলে ঘুরছি পছন্দের বই সংগ্রহের জন্য। কিছু বই ইতোমধ্যে কিনেও ফেলেছি। আসলে শেষ সময়েই মেলা ভালো জমে।

শোভা প্রকাশ-এর প্রকাশক মিজানুর রহমান বাংলা ট্রিবিউনকে বলেন,  ২১ ফেব্রুয়ারির পর থেকে মেলায় আসছেন প্রকৃত ক্রেতারাই। তারা বই কেনেন। কারণ ২১ তারিখের মধ্যে মেলায় সকল বই চলে আসে। বিক্রি মোটামুটি ভালোই হচ্ছে এখন।

তবে আশানুরূপ বিক্রি হচ্ছে না মন্তব্য করে পুঁথিনিলয় প্রকাশনীর প্রকাশক শ্যামল পাল বাংলা ট্রিবিউনকে বলেন, একুশে ফেব্রুয়ারির পর মানুষ মূলত মেলায় বই কিনতে আসে। বইমেলায় সবাই যে বই কিনতে আসবে বিষয়টাকে সেভাবে না দেখলেও চলে। একটা মেলা হলে সেখানে নানা ধরনের মানুষ আসবে সেটাই স্বাভাবিক। বিক্রি হচ্ছে, তবে আশানুরূপ বিক্রি হচ্ছে না।

 

/এইচএন/এমআর/

লাইভ

টপ