বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোতে হচ্ছে ‘বঙ্গবন্ধু কর্নার’

Send
বাংলা ট্রিবিউন ডেস্ক
প্রকাশিত : ১৬:৫৬, ফেব্রুয়ারি ২৭, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৭:২০, ফেব্রুয়ারি ২৭, ২০২০





এপিইউবি এর সভাপতি শেখ কবির হোসেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী যথাযথ মর্যাদায় উদযাপনের লক্ষ্যে নানা কর্মসূচি হাতে নিয়েছে বাংলাদেশ বেসরকারি বিশ্ববিদ্যালয় সমিতি (এপিইউবি)। জন্মশতবার্ষিকী উদযাপনের অংশ হিসেবে বেসরকারি বিশ্ববিদ্যালগুলোতে বঙ্গবন্ধুর বই, নথিপত্র ইত্যাদির সংগ্রহশালা- ‘বঙ্গবন্ধু কর্নার’ স্থাপন; শিক্ষার্থীদের নিয়ে ক্রীড়া, সাংস্কৃতিক, বিতর্ক প্রতিযোগিতা; পোস্টার প্রদর্শনী ও আলোচনা অনুষ্ঠানের আয়োজন করা হবে।

বুধবার (২৬ ফেব্রুয়ারি) রাজধানীর একটি হোটেলে এপিইউবি আয়োজিত বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোর কর্মসূচি নিয়ে এক মতবিনিময় সভায় এসব তথ্য জানানো হয়। এপিইউবি এর সভাপতি শেখ কবির হোসেন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোর ট্রাস্টি চেয়ারম্যান ও সদস্যরা এতে অংশ নেন। পরে এপিইউবি এর ডিরেক্টর বেলাল আহমেদের পাঠানো এক প্রেসবিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।
রাজধানীর একটি হোটেলে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের আলোচনা সভাসভাপতি শেখ কবির হোসেন জানান, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষ্যে আগামী এপ্রিলের তৃতীয় সপ্তাহে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বিশ্ববিদ্যালয়গুলোর ট্রাস্টি সদস্য, উপাচার্য, শিক্ষক, শিক্ষার্থী এবং বিশিষ্টজনদের অংশগ্রহণে দিনব্যাপী আন্তর্জাতিক সেমিনার ও শিক্ষা মেলার আয়োজন করবে এপিইউবি। বছরব্যাপী কর্মসূচির অংশ হিসেবে পোস্টার প্রকাশনা, স্মারক গ্রন্থ প্রকাশ, স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে রচনা প্রতিযোগিতা আয়োজনের ব্যাপক কর্মকাণ্ড ইতোমধ্যেই শুরু করা হয়েছে।

 

/আইএ/

লাইভ

টপ