পিরোজপুরের সেই বিচারককে কুড়িগ্রামে পদায়ন

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৮:৪৩, মার্চ ১১, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৯:৩১, মার্চ ১১, ২০২০

 

সুপ্রিম কোর্টপিরোজপুর জেলা ও দায়রা জজ আদালত থেকে প্রত্যাহার করা বিচারক মো. আবদুল মান্নানকে কুড়িগ্রামে পদায়ন করা হয়েছে। তিনি কুড়িগ্রামে জেলা ও দায়রা জজ হিসেবে দায়িত্ব বুঝে নেবেন। বুধবার (১১ মার্চ) আইন মন্ত্রণালয়ের উপসচিব (প্রশাসন-১) শেখ গোলাম মাহবুব স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

























প্রজ্ঞাপনে বলা হয়েছে, সুপ্রিম কোর্টের পরামর্শক্রমে বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিসের কর্মকর্তা আব্দুল মান্নানকে বর্তমান কর্মস্থল থেকে পুনরাদেশ না দেওয়া পর্যন্ত কুড়িগ্রামের জেলা ও দায়রা জজ হিসেবে বদলি করা হলো।
এর আগে গত ৩ মার্চ সকালে দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলায় পিরোজপুর-১ (নাজিরপুর, পিরোজপুর সদর ও নেছারাবাদ) আসনের সাবেক এমপি ও জেলা আওয়ামী লীগের সভাপতি একেএমএ আউয়াল ও তার স্ত্রী জেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী লায়লা পারভীনকে কারাগারে পাঠান বিচারক মো. আবদুল মান্নান। এরপরেই তাকে প্রত্যাহার করা হয়। পরে বিষয়টি নিয়ে বিভিন্ন মহলে সমালোচনা সৃষ্টি হয়। 

গত ৩ মার্চ পিরোজপুর জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. আবদুল মান্নানকে প্রত্যাহার করে আইন মন্ত্রণালয়ে সংযুক্ত করা হয়। সেদিন বিচারক মান্নানের দায়িত্ব পিরোজপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ নাহিদ নাছরিনকে বুঝিয়ে দেওয়া হয়। পরে ভারপ্রাপ্ত দায়রা জজ নাহিদ নাছরিন তার ক্ষমতা বলে আউয়াল দম্পতিকে জামিন দেন।



আরও পড়ুন-

পিরোজপুরের সেই বিচারককে প্রত্যাহারের সিদ্ধান্ত কেন অবৈধ নয়: হাইকোর্ট 

দুপুরে জামিন নাকচ, বিকালে বিচারককে স্ট্যান্ড রিলিজ

/বিআই/এফএস/এমওএফ/

সম্পর্কিত

লাইভ

টপ