করোনা ঠেকাতে বিমান চলাচল নিয়ন্ত্রণের সিদ্ধান্ত কাতারের

Send
জাকারীয়া আহাম্মেদ খালিদ, দোহা
প্রকাশিত : ০৫:৪৮, মার্চ ১৭, ২০২০ | সর্বশেষ আপডেট : ০৫:৫০, মার্চ ১৭, ২০২০

করোনা ভাইরাসের বিস্তার ঠেকাতে বিমান চলাচল নিয়ন্ত্রণের সিদ্ধান্ত নিয়েছে কাতার। আগামী ১৮ মার্চ থেকে দেশটিতে ট্রানজিট ও কার্গো বিমান ছাড়া অন্য কোনও বিমান প্রবেশ করতে পারবে না। সোমবার কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আল-থানির সভাপতিত্বে অনুষ্ঠিত এক বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এছাড়াও ওই বৈঠকে বিশ্বজুড়ে ছড়িয়ে পড়া করোনা ভাইরাস ঠেকাতে আরও বেশ কিছু সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

কাতারে এখন পর্যন্ত ৪০১ জন করোনা আক্রান্ত রোগী সনাক্ত হয়েছে। তাদের সবাইকে বিশেষায়িত হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। এর মাঝে ৪ জন সম্পুর্ণ সুস্থ হয়ে উঠেছেন।

করোনার বিস্তার ঠেকাতে রবিবার থেকেই বন্ধ রয়েছে কাতারের সমস্ত মেট্রো ও গণপরিবহন। বন্ধ করে দেয়া হয়েছে বেশ কিছু সুপার মার্কেট ও রেস্টুরেন্ট। এমন পরিস্থিতিতে নিত্য পণ্যের সরবরাহ স্বাভাবিক রাখতে সোমবারের বৈঠক থেকে বিশেষ নজরদারির নির্দেশনা দেওয়া হয়েছে। ৫৫ বছরের বেশি বয়সী কর্মকচারি, গর্ভবতী মহিলা, ডায়াবেটিস, হার্ট ও কিডনি রোগ এবং স্ট্রেসের মতো দীর্ঘস্থায়ী রোগে আক্রান্তদের ঘরে থেকে কাজ চালিয়ে যাবার অনুমতির দেওয়ার নির্দেশনাও এসেছে বৈঠক থেকে। এছাড়া কাতারের সকল নাগরিক ও বসবাসকারীদের আপাতত ভ্রমণ এড়ানোর আহ্বান জানানো হয়েছে।

/জেজে/

লাইভ

টপ