সাধারণ ছুটির সময় সব শিক্ষাপ্রতিষ্ঠানও ছুটি

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৮:৫৭, মার্চ ২৩, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৯:১৯, মার্চ ২৩, ২০২০

শিক্ষা মন্ত্রণালয়

আগামী ২৬ মার্চ বৃহস্পতিবার থেকে ৪ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করেছে সরকার। সোমবার (২৩ মার্চ) এই ঘোষণা দেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম। তিনি জানান, আগামী ২৬ মার্চ যে সাধারণ ছুটি আছে, তার সঙ্গে সরকার ২৯ মার্চ থেকে ২ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করেছে। ৩ ও ৪ এপ্রিলের সাপ্তাহিক ছুটিও এর সঙ্গে যুক্ত হবে।

ওই সময় পর্যন্ত সরকারি ও বেসরকারি সব শিক্ষাপ্রতিষ্ঠান ছুটি থাকবে। মঙ্গলবার (২৩ মার্চ) সাধারণ ছুটি ঘোষণার পর এ তথ্য নিশ্চিত করেন শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেন এবং প্রাথমিক ও গণশিক্ষা সচিব মো. আকরাম-আল-হোসেন।

সাধারণ এই ছুটির কারণে শিক্ষা প্রতিষ্ঠানে দুইদিন ছুটি বাড়লো। করোনা পরিস্থিতির কারণে আগে শিক্ষা মন্ত্রণালয় এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় আগামী ৩১ মার্চ পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করে। এমনকি এইচএসসি পরীক্ষাও স্থগিত করা হয়। মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মাহবুব হোসেন বলেন, ‘সরকারি ছুটির সময় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকে। এ সময় পর্যন্ত ছুটি থাকবে। ’

 আকরাম-আল-হোসেন বলেন, সাধারণ ছুটির ঘোষণা অনুযায়ী দেশের সব সরকারি প্রাথমিক বিদ্যালয় ২ এপ্রিল পর্যন্ত বন্ধ থাকবে। পরদিন শুক্রবার সাপ্তাহিক ছুটি। 

/এসএমএ/এমআর/

লাইভ

টপ