৪ টাকার গ্লাভস ২০ টাকা, লাজ ফার্মাকে ১ লাখ টাকা জরিমানা

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ০৩:২৮, মার্চ ২৬, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৭:০৩, মার্চ ২৬, ২০২০

 

৪ টাকা মূল্যের হ্যান্ড গ্লাভস ২০ টাকায় বিক্রি করার অভিযোগে লাজ ফার্মার ফকিরাপুল শাখাকে ১ লাখ টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। বুধবার (২৫ মার্চ) বাণিজ্য মন্ত্রণালয়ের মোবাইল টিম অভিযান চালিয়ে এই জরিমানা করে।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর জানায়, বাণিজ্য মন্ত্রণালয়ের বাজার তদারকিমূলক অভিযানে দেখা যায়, হ্যান্ডগ্লাভসের প্রকৃত মূল্য ৪ টাকা হলেও তা ২০ টাকায় বিক্রি করা হয়। হেক্সিসল স্টকে নেই জানালেও খুঁজে পর্যাপ্ত পরিমাণে হেক্সিসল পাওয়া গেছে। এই অপরাধে লাজ ফার্মা ফকিরাপুল শাখাকে ১ লাখ টাকা জরিমানা করা হয়। এ সময় ভোক্তাদের উপস্থিতিতে হ্যান্ডগ্লাভস ও হেক্সিসল বিক্রয় নিশ্চিত করা হয়।

সংস্থাটি আরও জানায়, স্যাভলন হ্যান্ডওয়াশের নির্ধারিত মূল্য ৫৫ টাকা লেখা থাকলেও ৮০ টাকায় বিক্রয় করার অপরাধে একই এলাকার মনির স্টোরকে ১৫ হাজার টাকা, মূল্য তালিকা না রাখায় ভোক্তাদের সঙ্গে প্রতারণা করার অভিযোগে এজিবি কলোনির ফয়েজ স্টোরকে ৩ হাজার টাকা এবং খিলগাঁও রেলগেট কাঁচাবাজারের সিরাজগঞ্জ জেনারেল স্টোরকে ১৫ হাজার টাকাসহ ৪ প্রতিষ্ঠানকে সর্বমোট ১ লাখ ৩৩ হাজার টাকা জরিমানা করা হয়।

/এসওে/এমআর/এমওএফ/

লাইভ

টপ
X