রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে সেনা ও নৌবাহিনীর প্রচারণা

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২০:৩৫, মার্চ ২৮, ২০২০ | সর্বশেষ আপডেট : ২০:৩৯, মার্চ ২৮, ২০২০

নৌবাহিনীর তত্ত্বাবধানে মিরপুরে জীবাণুনাশক স্প্রে করা হচ্ছে (ছবি: আইএসপিআর)করোনাভাইরাস প্রতিরোধে শনিবার (২৮ মার্চ) তৃতীয় দিনের মতো রাজধানীসহ দেশের বিভিন্ন এলাকায় জীবাণুনাশক স্প্রে করার পাশাপাশি সচেতনতা বৃদ্ধিতে প্রচারণা চালিয়েছে সেনা ও নৌবাহিনী। রাজধানীতে এই কার্যক্রমের সময় ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলামের সঙ্গে ছিলেন নৌবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা। অন্যদিকে সেনাবাহিনীর তিন শতাধিক সদস্য সারাদেশে সচেতনতামূলক কার্যক্রম চালায়।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) জানায়, শনিবার দিনব্যাপী মিরপুর ১৪ নম্বর, ইব্রাহিমপুর, কচুক্ষেত, ভাষানটেক এবং ঢাকার মূল সড়ক, ফুটপাত, বাজার, মসজিদসহ আশেপাশের পরিবেশ জীবাণুমুক্ত রাখতে নৌবাহিনীর তত্ত্বাবধানে জীবাণুনাশক স্প্রে দেওয়া হয়। পরে নৌবাহিনীর সদস্যরা রাজধানীর বনানী ও গুলশানের বিভিন্ন এলাকায় জীবাণুনাশক পানি ছেটানোর কার্যক্রম পরিচালনা করে।

নৌবাহিনীর তত্ত্বাবধানে মিরপুরে জীবাণুনাশক স্প্রে করা হচ্ছে (ছবি: আইএসপিআর)এছাড়া ঢাকার বাইরে চট্টগ্রাম, খুলনা, মোংলা ও কাপ্তাইয়ে নৌবাহিনীর দায়িত্বপূর্ণ এলাকাগুলোতে দিনব্যাপী জীবাণুনাশক স্প্রে দেওয়ার কার্যক্রম সম্পন্ন হয়। নৌবাহিনীর সদস্যরা জনসমাগম বন্ধসহ সামাজিক দূরত্ব বজায় রাখতে এবং মানুষকে ঘরে থাকা নিশ্চিত করতে মাইকিং করার পাশাপাশি বিভিন্ন প্রচারণা চালায়। একইসঙ্গে কোভিড-১৯ প্রতিরোধে সচেতনতা বৃদ্ধিতে বিভিন্ন লিফলেট বিতরণসহ স্থানীয় ইমামদের বিভিন্ন পরামর্শ দিয়েছেন তারা।

সচেতনতা বৃদ্ধিতে সেনাবাহিনীর মাইকিং (ছবি: আইএসপিআর)পাশাপাশি উদ্ভূত পরিস্থিতি মোকাবিলায় দরিদ্র, দুঃস্থ ও অসহায় মানুষের মাঝে জীবাণুনাশক সাবান ও মাস্ক, চাল, ডাল, আলুসহ বিভিন্ন ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়। স্থানীয় প্রশাসনের সঙ্গে একাত্ম হয়ে নৌবাহিনী এসব কার্যক্রম পরিচালনা করছে।

আইএসপিআর জানিয়েছে, করোনাভাইরাস থেকে উতরে উঠে দেশের সার্বিক পরিস্থিতির উন্নতি না হওয়া পর্যন্ত সেনা ও নৌবাহিনীর কার্যক্রম চলমান থাকবে।

/জেইউ/জেএইচ/

লাইভ

টপ