আনসার আল ইসলামের অর্থ যোগানদাতা গ্রেফতার

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২৩:২৪, মার্চ ৩০, ২০২০ | সর্বশেষ আপডেট : ২৩:৩০, মার্চ ৩০, ২০২০




গ্রেফতার মুহিব মুশফিক খাননিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের এক সদস্যকে গ্রেফতারের দাবি করেছে র‌্যাব-২। গ্রেফতার ব্যক্তির নাম মুহিব মুশফিক খান। সোমবার (৩০ মার্চ) রাজধানীর উত্তরায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয় বলে জানান র‌্যাব-২ এর কোম্পানি কমান্ডার এসপি মোহাম্মদ মহিউদ্দিন ফারুকী।

তিনি দাবি করেন, আটক মুশফিক জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের অনলাইন ফাইন্যান্সার বা অর্থ যোগানদাতা হিসেবে কাজ করতো। তার কাছ থেকে উগ্রবাদী বই, প্রশিক্ষণ নির্দেশিকা ও ইলেকট্রনিক ডিভাইস উদ্ধার করা হয়েছে।

 মোহাম্মদ মহিউদ্দিন ফারুকী জানান, গত জানুয়ারি ও ফেব্রুয়ারি মাসে মুন্সীগঞ্জ, সিলেট এবং পাবনা থেকে আনসার আল ইসলামের আত্মঘাতী দলের ছয় সদস্যকে গ্রেফতার করা হয়। মামলাটির তদন্ত শুরুর পর গ্রেফতার ব্যক্তিরা বেশ কয়েকজনের নাম জানান। সেই তথ্যের ভিত্তিতে রাজধানীর উত্তরায় অভিযান চালানো হয়। প্রায় চার ঘণ্টার অভিযানের পর মুহিব মুশফিক খানকে গ্রেফতার করা হয়। তার কাছ থেকে ১৩টি উগ্রবাদী বই, জঙ্গিদের প্রশিক্ষণ সংক্রান্ত নির্দেশিকা ও সহযোগী জঙ্গি সদস্যদের অনলাইনে অর্থ লেনদেনের বেশকিছু প্রমাণ মিলেছে।

তিনি আরও জানান, মুহিব মুশফিক নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসারুল ইসলামের সঙ্গে সরাসরি যুক্ত। অভিযানকালে তার কাছে জঙ্গি সদস্যদের অর্থ সহযোগিতার প্রমাণ পাওয়া গেছে। বিশেষ করে ফেসবুক, হোয়াটসঅ্যাপ, টেলিগ্রাম ও ম্যাসেঞ্জার গ্রুপের মাধ্যমে তারা জঙ্গিবাদের বিস্তার ঘটাচ্ছিল। মুশফিক তার সহযোগীদের অর্থ সহযোগিতার মাধ্যমে বড় ধরনের নাশকতার পরিকল্পনা করছিল বলে জানায় র‌্যাব।

 

/এআরআর/টিটি/

সম্পর্কিত

লাইভ

টপ