করোনা পরিস্থিতিতে পেশার নিরাপত্তা ও সুরক্ষা চায় বিজেসি

Send
বাংলা ট্রিবিউন ডেস্ক
প্রকাশিত : ১৫:২৩, মার্চ ৩১, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৬:১৭, মার্চ ৩১, ২০২০

করোনা পরিস্থিতিতে পেশার নিরাপত্তা ও সুরক্ষা চেয়েছে ব্রডকাস্ট জার্নালিস্ট সেন্টার-বিজেসি। তারা বলেন, করোনাভাইরাস থেকে বাঁচতে সকল সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের কর্মীরা যখন ঘরে, তখন দিনরাত কাজ করছেন বাংলাদেশের সম্প্রচার সাংবাদিক ও কর্মীরা। তাদের নিরলস পেশাদারিত্বের কারণেই দেশের মানুষ প্রতি মুহূর্তে নিজেদের নিরাপদ রাখার তথ্য পাচ্ছেন। কিন্তু এখনও বেশকিছু সম্প্রচার প্রতিষ্ঠানে কর্মী সুরক্ষা ব্যবস্থায় ঘাটতি রয়েছে।

মঙ্গলবার (৩১ মার্চ) এক বিবৃতিতে সংগঠনের চেয়ারম্যান রেজওয়ানুল হক ও সদস্য সচিব শাকিল আহমেদ এই দাবি জানান।

বিবৃতিতে বলা হয়, করোনা পরিস্থিতিতে কয়েকটি টিভি স্টেশন নির্ধারিত সময়ের আগেই বেতন দিয়ে ভালো দৃষ্টান্ত স্থাপন করলেও রূঢ় বাস্তবতা হলো অধিকাংশ টেলিভিশনে বেতনভাতা অনিয়মিত। এই দুর্যোগের মধ্যে সম্প্রতি একটি টিভিতে একসঙ্গে প্রায় ৩০ জন কর্মীকে ছাঁটাই করা হয়। আরও কিছু টেলিভিশনের কর্মীরাও আছেন ছাঁটাই আতঙ্কে, যা এই সময়ে সম্প্রচার সাংবাদিকদের দুর্ভাবনা কয়েক গুণ বাড়িয়ে দিয়েছে।

বিবৃতিতে সাংবাদিকদের নিরাপত্তা ও সুরক্ষায় চারটি দাবি তুলে ধরেন তারা। দাবিগুলো হলো, করোনা সংক্রমণ এলাকায় যে সকল সংবাদকর্মী কাজ করছেন তাদের পূর্ণ নিরাপত্তা নিশ্চিত করা, সংক্রমণ এলাকায় যারা কাজ করেন তাদের জন্য ঝুঁকিভাতা চালু করা, কেউ অসুস্থ হলে সুচিকিৎসার ব্যবস্থা নেওয়া এবং তার পরিবারের জন্য যথাযথ সহায়তা নিশ্চিত করা, ছাঁটাই বন্ধ করা ও নিয়মিত বেতন দেওয়া এবং বকেয়া পরিশোধ করা।

/এনএস/এমএমজে/

লাইভ

টপ