বিএসএমএমইউতে প্রথম দিনে করোনার ১৮ স্যাম্পল পরীক্ষা

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৮:০১, এপ্রিল ০২, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৮:০১, এপ্রিল ০২, ২০২০

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়                                                        ২বঙ্গবন্ধু শেখ ‍মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে স্থাপিত করোনা ভাইরাস ল্যাবরেটরিতে আজ বৃহস্পতিবার (২ এপ্রিল) প্রথম দিনে ১৮ জনের স্যাম্পল পরীক্ষা করা হয়েছে। পরীক্ষার ফলাফল জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) কর্তৃপক্ষকে পরে জানিয়ে দেওয়া হবে। বিএসএমএমইউ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এদিকে, জ্বর-সর্দি-হাঁচি-কাশির রোগীদের জন্য পৃথক স্বাস্থ্যসেবা দেওয়ার জন্য স্থাপিত ফিভার ক্লিনিকে চিকিৎসা নিয়েছেন ৭০ জন। এই ৭০ জনের মধ্য থেকে করোনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছে ৯ জনকে। বাকি ৯ জনের স্যাম্পল অন্যান্য প্রতিষ্ঠান থেকে পাঠানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, করোনার প্রাদুর্ভাবের কারণে সরকার ঘোষিত সাধারণ ছুটির সময়ে রোগীদের‍ সুবিধার্থে বিশ্ববিদ্যালয়ের সব বহির্বিভাগের কার্যক্রম শুক্রবার ছাড়া প্রতিদিন সকাল সাড়ে ৮টা থেকে ‍দুপুর আড়াইটা পর্যন্ত চালু থাকবে।

বহির্বিভাগের চিকিৎসাসেবার পাশাপাশি চালু রয়েছে হেল্প লাইন নম্বর। এসব নম্বরে কল করে সকাল সাড়ে ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত এই চিকিৎসাসেবা নেওয়া যাবে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়।

 

/জেএ/আইএ/

সম্পর্কিত

লাইভ

টপ