করোনায় মারা যাননি ‍শিবচরের সেই পুলিশ সদস্য

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২০:১০, এপ্রিল ০৯, ২০২০ | সর্বশেষ আপডেট : ২০:১৮, এপ্রিল ০৯, ২০২০




পুলিশ সদস্য কিশোর কুমার দাসলকডাউন অবস্থায় থাকা মাদারীপুরের শিবচরে দায়িত্ব পালনকালে অসুস্থ হয়ে ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণকারী পুলিশ সদস্য (কনস্টেবল) করোনা আক্রান্ত ছিলেন না। করোনা সন্দেহে তার নমুনা সংগ্রহ করা হলেও পরীক্ষায় ফল নেগেটিভ এসেছে। উচ্চমাত্রায় ডায়াবেটিস ও কিডনি জনিত সমস্যায় তার মৃত্যু হয়েছে বলে জানিয়েছে পুলিশ সদর দফতর। বৃহস্পতিবার (৯ এপ্রিল) সন্ধ্যায় এ তথ্য জানান পুলিশ সদর দফতরের এআইজি (মিডিয়া) সোহেল রানা।

তিনি বলেন, মাদারীপুরের পুলিশ সদস্য কিশোর কুমার দাস উচ্চমাত্রার ডায়াবেটিস ও কিডনি জনিত সমস্যায় মারা গেছেন। তিনি করোনা আক্রান্ত ছিলেন না।

এরআগে, ৭ এপ্রিল শিবচরে ডিউটিতে থাকা অবস্থায় পুলিশ সদস্য কিশোর অসুস্থ হয়ে পড়েন। পরে তাকে মাদারীপুর সদর হাসপাতালে নেওয়া হয়। করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে সেখানে তার নমুনা সংগ্রহ করা হয়।

এআইজি সোহেল রানা জানান, মাদারীপুর সদর হাসপাতাল থেকে পরে তাকে কেন্দ্রীয় পুলিশ হাসপাতাল ও পরবর্তীতে অবস্থার অবনতি হলে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তিনি চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

এদিকে মাদারীপুর প্রতিনিধি জানান, জেলার পুলিশ সুপার মোহাম্মদ মাহবুব হাসান জানিয়েছেন, কনস্টেবল কিশোরের (ব্যাচ নম্বর-৮২৬) করোনা ছিল কিনা এ বিষয়ে ঢাকায় পরীক্ষা সম্পন্ন হয়েছে। সেখানে ফলাফল নেগেটিভ এসেছে।

মাদারীপুর সদর হাসপাতালের মেডিক্যাল অফিসার ইমরানুর রহমান সনেট বলেন, মৃত পুলিশ সদস্যের সঙ্গে চিকিৎসকদের নিরাপত্তাও জড়িত। পরীক্ষায় নেগেটিভ আসার পর চিকিৎসকরা এখন নিশ্চিন্ত। কারণ ওই পুলিশ সদস্য করোনা ভাইরাসে আক্রান্ত হলে যারা তাকে চিকিৎসা সেবা দিয়েছেন তারা সংক্রমণের ঝুঁকিতে পড়তেন।

/আরজে/টিটি/

লাইভ

টপ