বিশেষ ফ্লাইটে ঢাকা ছাড়লো ১২৩ জার্মান

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৪:৪১, এপ্রিল ১০, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৪:৪২, এপ্রিল ১০, ২০২০

 

আটকে পড়া জার্মানির নাগরিকদের দেশে ফেরাতে বিশেষ  চার্টার্ড ফ্লাইট ঢাকা ছেড়েছে। শুক্রবার (১০ এপ্রিল) দুপুর ১টা ৪৫ মিনিটে বিশেষ ফ্লাইটটি ১২৩ জন জার্মান নাগরিককে নিয়ে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছেড়ে যায়।

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন তৌহিদ-উল-আহসান জানান, জার্মানির কনডোর এয়ারলাইন্সের একটি বিশেষ ফ্লাইটে জার্মানির নাগরিকরা ঢাকা ছেড়েছেন। ঢাকা থেকে ফ্লাইটটি সরাসরি জার্মানির ফ্র্যাঙ্কফুর্ট বিমানবন্দরের উদ্দেশে রওনা হয়েছে।

জানা গেছে, বাংলাদেশে বসবাসকারী জার্মান নাগরিকদের জন্য সেদেশের সরকার বিশেষ এই ফ্লাইট পাঠানোর উদ্যোগ নেয়। ফ্লাইটে বাংলাদেশে বসবাসরত দেশটির নাগরিক, কূটনীতিক ও তাদের পরিবারের সদস্যরা রয়েছেন।

সোমবার মার্কিনিদের জন্য তৃতীয় বিশেষ ফ্লাইট

এদিকে আগামী সোমবার (১৩ এপ্রিল) মার্কিনিদের নিয়ে তৃতীয় বিশেষ ফ্লাইট ঢাকা ছেড়ে যাওয়ার কথা রয়েছে। ওই দিন কাতার এয়ারওয়েজের ফ্লাইটটি ওয়াশিংটনের উদ্দেশে ঢাকা ত্যাগ করবে। ওই ফ্লাইট প্রথমে কাতারের রাজধানী দোহায় গিয়ে নামবে। সেখানে অপেক্ষায় থাকা আরও  কিছু মার্কিন নাগরিককে তুলে ওয়াশিংটনের উদ্দেশে রওনা হবে। তবে বাংলাদেশ থেকে যাওয়া কোনও মার্কিন নাগরিক প্লেন থেকে দোহায় নামতে পারবেন না। ফ্লাইটে মার্কিন নাগরিক, কূটনীতিক ও তাদের পরিবারের সদস্যরা থাকবেন। তবে তাদের সংখ্যা এখনও নিশ্চিত যাওয়া যায়নি। যাত্রীদের সবাইকে নিজ খরচে প্লেনের ভাড়া দিয়ে দেশে ফিরতে হবে।

উল্লেখ্য, গত ৫ এপ্রিল  আটকে পড়া মার্কিন নাগরিকদের দেশে ফেরাতে  দ্বিতীয় চার্টার্ড ফ্লাইট ঢাকা ছেড়ে যায়। এর আগে ৩০ মার্চ কাতার এয়ারওয়েজের একটি বিশেষ ফ্লাইটে ঢাকা ছাড়েন ২৬৯ জন মার্কিন নাগরিক, কূটনীতিক ও পর্যটক।

এছাড়া গত ২ এপ্রিল ৩২৭ জন জাপানের নাগরিক,  ২৫ মার্চ মালয়েশিয়ার  ২২৫ জন নাগরিক, ২৬ মার্চ  ১৩৯ জন ভুটানের নাগরিক বাংলাদেশ ত্যাগ করেন।

/সিএ/এপিএইচ/

লাইভ

টপ