করোনাভাইরাস: যুক্তরাজ্যে চিকিৎসক দল গঠন করেছে বাংলাদেশ দূতাবাস

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ০৬:১৩, এপ্রিল ১৬, ২০২০ | সর্বশেষ আপডেট : ০৬:১৬, এপ্রিল ১৬, ২০২০

করোনা ভাইরাস

যুক্তরাজ্যে অবস্থানরত বাংলাদেশিদের চিকিৎসা দিতে বাংলাদেশি ও ব্রিটিশ চিকিৎসকদের সমন্বয়ে একটি করোনা হেল্পলাইন টিম গঠন করেছে লন্ডনস্থ বাংলাদেশ দূতাবাস। যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সাইদা মুনা তাসনীম বাংলা নববর্ষ ১৪২৭ উপলক্ষে দেওয়া এক শুভেচ্ছাবাণীতে একথা উল্লেখ করেন।
দূতাবাস থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয় রাষ্ট্রদূত বলেন, এই সংকটের সময়ে লকডাউনের নিয়ম মেনেই বাংলাদেশ হাইকমিশন অনলাইন, পোস্টাল ও ২৪ ঘণ্টা হেল্পলাইনের মাধ্যমে প্রবাসী বাংলাদেশিদের জন্য সার্বক্ষণিক সেবা চালু রেখেছে। তাছাড়া, হাইকমিশন বাংলাদেশি-ব্রিটিশ চিকিৎসকদের সমন্বয়ে একটি করোনা হেল্পলাইন টিম গঠন করেছে। বিশেষ করে যেসব বাংলাদেশিরা সেদেশের ন্যাশনাল হেলথ সার্ভিসের আওতাভুক্ত নন তাদের জন্য এই সেবা চালু করা হয়েছে। হাইকমিশনের হেল্পলাইনে (০৭৪৩৮৪২৯৯৩৯) যোগাযোগ করলে তাদের স্বেচ্ছাসেবক বাংলাদেশি-ব্রিটিশ চিকিৎসকদের সঙ্গে যোগাযোগ করিয়ে দেওয়া হবে।
তিনি বাংলাদেশি-ব্রিটিশ যাদের আত্মীয়-স্বজন বাংলাদেশ থেকে যুক্তরাজ্যে বিশেষ চার্টার্ড ফ্লাইটে ফেরত আসতে চান তাদের শিগগিরই ব্রিটিশ সরকারের নির্ধারিত ওয়েবসাইটে রেজিস্টার করার এবং এ সংক্রান্ত সহায়তার প্রয়োজনে বাংলাদেশ হাইকমিশন লন্ডনের ০৭৪০৪৬৮৭৭৪৫ নম্বরে যোগাযোগ করার পরামর্শ দেন।

/এসএসজেড/এমআর/

লাইভ

টপ