যুক্তরাজ্যে আটকে পড়া বাংলাদেশিদের ফেরাতে বিশেষ ফ্লাইট

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৭:২২, মে ০৩, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৭:২৮, মে ০৩, ২০২০

বিমান বাংলাদেশ

করোনাভাইরাসের কারণে সৃষ্ট পরিস্থিতিতে যুক্তরাজ্যে আটকে পড়া বাংলাদেশিদের দেশে ফেরাতে বিশেষ ফ্লাইটের ব্যবস্থা করেছে বাংলাদেশ সরকার। আগামী ১০ মে এই বিশেষ ফ্লাইট পরিচালনা করা হবে বলে জানিয়েছে লন্ডনস্থ বাংলাদেশ হাইকমিশন। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের এই ফ্লাইটের ভাড়া বহন ও পরিচালনার দায়িত্বে থাকবে বাংলাদেশ এয়ারফোর্স ওয়েলফেয়ার ট্রাস্ট (বিএএফডব্লিউটি)। লন্ডনের হাইকমিশনের অনুরোধে বাংলাদেশ সরকার এই ব্যবস্থা নিয়েছে।
লন্ডনস্থ বাংলাদেশ হাইকমিশনের এক বিজ্ঞপ্তিতে বলা হয়, যুক্তরাজ্যে আটকে পড়া বাংলাদেশিদের জন্য বাংলাদেশ বিমানের একটি বিশেষ ফ্লাইটের ব্যবস্থা করা হয়েছে। আগামী ১০ মে লন্ডনে এই ফ্লাইট পৌঁছাবে। ওইদিনই ফ্লাইটটি ঢাকায় ফিরে আসবে। ফিরতে আগ্রহী বাংলাদেশি নাগরিকদের হাইকমিশনে নিবন্ধনের জন্য অনুরোধ করা হয়েছে।
বিবৃতিতে বলা হয়, আসন ফাঁকা থাকা সাপেক্ষে ‘আগে এলে আগে পাবেন’ ভিত্তিতে অর্থাৎ আসন পূর্ণ না হওয়া পর্যন্ত ক্রম অনুযায়ী নিবন্ধিতরা এই সুযোগ পাবেন।
যারা যুক্তরাজ্য থেকে দেশে ফিরতে চান তাদের এই লিংকে (https://forms.gle/4x4JKfy9jxGDaujL7.) গিয়ে নিবন্ধন করতে বলা হয়েছে। এছাড়া ওই বিমানে যারা বাংলাদেশ থেকে যুক্তরাজ্যে যেতে চান তাদের এই লিংকে (https://www.baf.mil.bd/bafwt/tickets.php.) গিয়ে নিবন্ধন করতে বলা হয়েছে।

/এমআর/

লাইভ

টপ