ড. আনিসুজ্জামানের মৃত্যুতে ঢাবি উপাচার্যের শোক

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২২:২৬, মে ১৪, ২০২০ | সর্বশেষ আপডেট : ২২:৩৪, মে ১৪, ২০২০

ড. আনিসুজ্জামান (ছবি: সংগৃহীত)

জাতীয় অধ্যাপক ড. আনিসুজ্জামানের মৃত্যুতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। পৃথক বার্তায় শোক প্রকাশ করেছেন বিশ্ববিদ্যালয়টির উপ-উপাচার্য অধ্যাপক ড. নাসরীন আহমাদ এবং সাবেক উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিক।

বৃহস্পতিবার (১৪ মে) পৃথকভাবে পাঠানো শোকবার্তায় ড. আনিসুজ্জামানের রুহের মাগফেরাত কামনা করেন তারা এবং তার পরিবারের শোক-সন্তপ্ত সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান তার শোকবার্তায় বলেন, ‘ঢাকা বিশ্ববিদ্যালয় বাংলা বিভাগের এমিরিটাস অধ্যাপক এবং বাংলা একাডেমির সভাপতি ড. আনিসুজ্জামান ছিলেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন শিক্ষাবিদ, গবেষক, লেখক, সাহিত্যিক ও বুদ্ধিজীবী। তিনি ছিলেন প্রগতিশীল, অসাম্প্রদায়িক ও মানবিক চেতনার একজন অসাধারণ গুণী ব্যক্তি।’
উপ-উপাচার্য অধ্যাপক ড. নাসরীন আহমাদ তার শোকবার্তায় বলেন, অধ্যাপক ড.আনিসুজ্জামান ভাষা আন্দোলন ও বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন।এছাড়াও তিনি দেশ ও জাতির যেকোন ক্রান্তিলগ্নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন।

বিশ্ববিদ্যালটির সাবেক উপাচার্য অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক বলেন, ‘জাতীয় অধ্যাপক ড. আনিসুজ্জামান নির্লোভ, নিরহঙ্কারী মানুষ ছিলেন, মানুষকে মানুষ হিসেবে মর্যাদা দিতেন। পরিমিতভাষী প্রজ্ঞাবান এই মানুষটি হারিয়ে যে ক্ষতি আমাদের হলো তা পূরণীয় নয়। ’

 

/এসএমএ/টিএন/

সম্পর্কিত

লাইভ

টপ