সরকারি হাসপাতালের বহির্বিভাগ পুরোদমে চালুর নির্দেশ

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২২:১৪, মে ৩০, ২০২০ | সর্বশেষ আপডেট : ২২:১৫, মে ৩০, ২০২০

স্বাস্থ্য অধিদফতরদেশে করোনা পরিস্থিতির কারণে সব সরকারি হাসপাতালের বহির্বিভাগ সীমিত পরিসরে (সকাল আটটা থেকে দুপুর ১২টা) চালু রাখার যে আদেশ দেওয়া হয়েছিল সে আদেশ বাতিল করেছে স্বাস্থ্য অধিদফতর। নতুন আদেশে বলা হয়েছে, এখন থেকে আগের মতো যথাযথ নিয়মে (সকাল আটটা থেকে দুপুর আড়াইটা) বহির্বিভাগের চিকিৎসা সেবা চালু থাকবে।
শনিবার ( ৩০ মে) স্বাস্থ্য অধিদফতরের পরিচালক ( প্রশাসন) ডা. মো বেলাল হোসেন স্বাক্ষরিত এক আদেশে এ তথ্য জানানো হয়েছে।

আদেশে বলা হয়, গত ৪ এপ্রিল দেশে করোনাভাইরাস বা কোভিড-১৯ এর কারণে সব সরকারি হাসপাতালের বহির্বিভাগ সীমিত পরিসরে চিকিৎসা সেবা প্রদানের জন্য আদেশ জারি করা হয়েছিল। সে আদেশ বাতিল করে আগের মতো যথানিয়মে হাসপাতাল এবং কমিউনিটি ক্লিনিকসমূহ পরিচালিত হবে।

এদিকে, আগামীকাল ( ৩১ মে) থেকে দীর্ঘ ৬৬ দিন বন্ধ থাকার পর শর্ত সাপেক্ষে খুলছে সরকারি-বেসরকারি অফিস। গত ২৮ মে সাধারণ ছুটি না বাড়িয়ে ১৫ জুন পর্যন্ত কঠোরভাবে বিধি-নিষেধ মেনে সার্বিক কার্যাবলী/চলাচলের পক্ষে প্রজ্ঞাপন জারি করে মন্ত্রিপরিষদ বিভাগ।

এর আগে ৮ মার্চ দেশে প্রথম করোনা রোগী শনাক্তের পর গত ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল প্রথম দফায় সাধারণ ছুটি ঘোষণা করে সরকার। এরপর কয়েক দফায় সাধারণ ছুটি বাড়ানো হয়। সর্বশেষ গত ১৯ মে মন্ত্রিপরিষদ বিভাগের ঘোষণা অনুযায়ী ৩০ মে পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করা হয়।

তবে এর আগে ২৬ এপ্রিল রবিবার থেকে ঢাকাসহ দেশের সব বিভাগ এবং জেলা-উপজেলা পর্যায়ে সরকারের ১৮টি মন্ত্রণালয়ের অধীন সংস্থা ও বিভাগগুলো খুলেছে। এসব কার্যালয়ে কাজ চলছে সীমিত আকারে।

 

/জেএ/এমআর/

সম্পর্কিত

লাইভ

টপ