ডিএনসিসির চিরুনি অভিযান: প্রথম দিনে ১৩১ স্থাপনায় এডিস মশার লার্ভা

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৯:০৭, জুন ০৬, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৯:০৮, জুন ০৬, ২০২০

1ডেঙ্গু মশা নিয়ন্ত্রণে একযোগে ৫৪টি ওয়ার্ডে চিরুনি অভিযান পরিচালনা করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। অভিযানের প্রথম দিন শনিবার ১১ হাজার ৯৬৯টি ভবন পরিদর্শন করে ১৩১টিতে এডিস মশার লার্ভা পেয়েছে সংস্থাটি। এছাড়া ৮ হাজার ৩৮০টি বাড়ি ও স্থাপনায় এডিস মশার বংশবিস্তার উপযোগী পরিবেশ পাওয়া যায়। এছাড়া ৮টি ভবন মালিকের কাছ থেকে ৫৯ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। পাশাপাশি অন্যান্য বাড়ি মালিককে সতর্ক করা হয়। ডিএনসিসির পক্ষ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ১০ দিন ব্যাপী এ অভিযান শুক্রবার ছাড়া প্রতিদিন সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত পরিচালিত হবে। চিরুনি অভিযান পরিচালনার উদ্দেশে প্রতিটি ওয়ার্ডকে ১০টি সেক্টরে ভাগ করা হয়েছে। আবার প্রতিটি সেক্টরকে ১০টি সাবসেক্টরে ভাগ করা হয়। প্রতিদিন প্রতিটি ওয়ার্ডের প্রতিটিতে ১০টি সাবসেক্টরে চিরুনি অভিযান পরিচালনা করা হবে।
অভিযান চলাকালে সকল এলাকাতেই এলাকাবাসীকে এডিস মশার বিস্তার রোধে সচেতন করা হয় এবং জরুরি প্রয়োজনে রাস্তায় বের হলে অবশ্যই মাস্ক পরিধানসহ সকলকে সামাজিক দূরত্ব বজায় রাখার পরামর্শ দেওয়া হয়।

 

/এসএস/এমআর/

লাইভ

টপ