নিয়োগের দাবিতে স্বেচ্ছাসেবক মেডিক্যাল টেকনোলজিস্টদের মানববন্ধন, ছিল না সামাজিক দূরত্ব

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১২:৫৫, জুলাই ০২, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৩:০৫, জুলাই ০২, ২০২০

কককরোনা সংকটের শুরু থেকে স্বেচ্ছাশ্রমে কাজ করলেও নিয়োগের সময় বাদ পড়েছেন অনেক মেডিক্যাল টেকনোলজিস্ট। বাদ পড়াদের নিয়োগ দেওয়ার দাবিতে মানববন্ধন করেছেন করোনা শনাক্তে কাজ করা স্বেচ্ছাসেবক মেডিক্যাল টেকনোলজিস্টরা। বৃহস্পতিবার (২ জুলাই) বেলা ১১টায় স্বাস্থ্য অধিদফতরের সামনে আন্দোলন করেন তারা। এ সময় আন্দোলনকারীদের জড়ো হয়ে সামাজিক দূরত্ব না মেনে বিক্ষোভ করতে দেখা যায়।

আন্দোলনে থাকা স্বেচ্ছাসেবক মেডিক্যাল টেকনোলজিস্টরা দাবি করেন, রাষ্ট্রপতির নির্বাহী আদেশে ইতোমধ্যে ১৪৫ জনের নিয়োগ হলেও শুরু থেকে কাজ করা টেকনোলজিস্টরা বাদ পড়েছেন। আইইডিসিআর, কুয়েত মৈত্রী হাসপাতাল, ন্যাশনাল ইনস্টিটিউট অব ল্যাবরেটরি মেডিসিন অ্যান্ড রেফারেল সেন্টারসহ বিভিন্ন হাসপাতালের স্বেচ্ছাসেবকরা বাদ পড়েছেন।

আইইডিসিআরের মেডিক্যাল টেকনোলজিস্ট শামীম শাহ বলেন, ‘আমরা শুরু থেকে কাজ করেছি। কিন্তু নিয়োগ পেয়েছেন ব্র্যাকসহ অন্যান্য প্রতিষ্ঠানের কর্মীরা। আমাদের বঞ্চিত করা হয়েছে।’

একই দাবি করেন, কুয়েত মৈত্রী হাসপাতালের টেকনোলজিস্ট মো. জাবিদুল ইসলাম। তিনি বলেন, ‘স্বেচ্ছাশ্রমের ভিত্তিতে কুয়েত মৈত্রীতে আমরা শুরু থেকে কাজ করছি। আমরা চার জন ছিলাম। আমাদের কাউকেই নিয়োগ দেওয়া হয়নি। নিয়োগ পেয়েছেন বাইরের লোকজন।’

আন্দোলনকারীরা জানান, নিয়োগ পাওয়া ১৪৫ জনের বাইরে আরও তিন শতাধিক মেডিক্যাল টেকনোলজিস্ট রয়েছেন। তাদের শ্রমের কথা বিবেচনায় রেখে নিয়োগ দেওয়ার দাবি জানান তারা।

 

/আরজেে/এমএএ/

লাইভ

টপ