নটরডেমে পরীক্ষা ছাড়াই দ্বাদশ শ্রেণিতে উত্তীর্ণ, একাদশে ভর্তি

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৮:২৫, জুলাই ০৩, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৮:৩১, জুলাই ০৩, ২০২০

করোনা পরিস্থিতির কারণে প্রথম বর্ষের ফাইনাল পরীক্ষা ছাড়াই দ্বিতীয় বর্ষে ভর্তির জন্য বিজ্ঞপ্তি দিয়েছে নটরডেম কলেজ কর্তৃপক্ষ। এছাড়া একাদশ শ্রেণিতে অনলাইনে শিক্ষার্থী ভর্তিরও বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে।

বৃহস্পতিবারের (২ জুলাই) দেওয়া নোটিশে শিক্ষার্থীদের আগামী ২৬ জুলাইয়ের মধ্যে দ্বাদশ শ্রেণিতে ভর্তি ফি ৯ হাজার ৪০০ টাকাসহ চলতি মাস ও আগামী আগস্ট এবং সেপ্টেম্বরের ৭ হাজার ৮০০ টাকা পরিশোধের জন্য নির্দেশ দেওয়া হয়। এদিকে, ২০২০-২১ শিক্ষাবর্ষের একাদশ শ্রেণিতে নিজস্ব প্রক্রিয়ায় ভর্তির বিজ্ঞপ্তি দেওয়া হয়। ভর্তি পরীক্ষা ছাড়াই এই বছর ভর্তির সুযোগ দেওয়া হয় শিক্ষার্থীদের।

করোনাভাইরাসের কারণে স্বাস্থ্য মন্ত্রণালয়ের জারি করা স্বাস্থ্যবিধি ও সরকারি অন্যান্য নির্দেশনা অনুসরণ করে ভর্তির কার্যক্রম সম্পন্ন করতেই এই ব্যবস্থা নেওয়া হচ্ছে। ভর্তির জন্য এসএসসি পরীক্ষায় প্রাপ্ত নম্বর ও বিষয়ের ভিত্তিতে মেধাক্রম অনুযায়ী ভর্তি কার্যক্রম সম্পন্ন করা হবে। মেধাক্রম সমান নম্বরধারীর সংখ্যা আসন সংখ্যার তুলনায় বেশি হলে বিজ্ঞান বিভাগের উচ্চতর গণিত, জীববিজ্ঞান ও ইংরেজি, ব্যবসায় শিক্ষা বিভাগ এর হিসাববিজ্ঞান, ইংরেজি, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি, মানবিক বিভাগের ইংরেজি, বাংলা, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ে অধিক নম্বরপ্রাপ্ত প্রার্থীকে অগ্রাধিকার দেওয়া হবে।

ভর্তির ক্ষেত্রে ক্ষুদ্র নৃ-গোষ্ঠী, সংখ্যালঘু, প্রতিবন্ধী, মিশনারি পরিচালিত প্রত্যন্ত এলাকার স্কুল বিবেচনায় আনা হবে। আগামী ১৪ জুন ভর্তির চূড়ান্ত ফলাফল প্রকাশ করা হবে। ভর্তি হতে আগ্রহী প্রার্থীদের ৩ জুন দুপুর ১২টা ১ মিনিট হতে ১১ জুন দুপুর ১২টা পর্যন্ত সরাসরি ওয়েবসাইট অথবা নটরডেম কলেজের নির্দিষ্ট ওয়েবসাইট থেকে অনলাইনে আবেদন করতে বলা হয়েছে।

ভর্তির আবেদন ফি (অফেরতযোগ্য) ২২৫ টাকা অনলাইনে আবেদন করার সময় দিতে হবে। আবেদনকারীরা ১১ জুন দুপুর ১২টা পর্যন্ত বিকাশ পেমেন্ট করার সুযোগ পাবেন।

/এসএমএ/এনএস/

সম্পর্কিত

লাইভ

টপ