সিনিয়র সচিব হলেন আকরাম-আল-হোসেন

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ০০:১৯, জুলাই ০৬, ২০২০ | সর্বশেষ আপডেট : ০০:৪৮, জুলাই ০৬, ২০২০

মো. আকরাম-আল-হোসেন

প্রশাসনের সিনিয়র সচিব পদে পদোন্নতি পেয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব মো. আকরাম-আল-হোসেন। রবিবার (৫ জুলাই) জনপ্রশাসন মন্ত্রণালয় এ সংক্রান্ত আদেশ জারি করে। পদোন্নতির পর একই মন্ত্রণালয়ে পদায়ন করা হয়েছে এই কর্মকর্তাকে।

এর আগে, গত ২২ জুন পানিসম্পদ মন্ত্রণালয়ের সচিব কবির বিন আনোয়ারকে সিনিয়র সচিব পদে পদোন্নতি দেওয়া হয়।

জনপ্রশাসনের কর্মকর্তাদের জন্য ২০১২ সালের ৯ জানুয়ারি সিনিয়র সচিব পদ চালু করে সরকার। মন্ত্রিপরিষদ সচিব এবং প্রধানমন্ত্রীর মুখ্যসচিবের পরেই সিনিয়র সচিবদের পদমর্যাদা। এই পদোন্নতির পর সিনিয়র সচিবের সংখ্যা দাঁড়ালো ১৪ জনে।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, মো. আকরাম-আল-হোসেন ১৯৬১ সালের ১ নভেম্বর মাগুরা জেলার সদর উপজেলার হাজিপুর গ্রামের জন্মগ্রহণ করেন। এই কর্মকর্তা রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে স্নাতকোত্তর ডিগ্রি লাভের পর ১৯৮৮ সালে বাংলাদেশ সিভিল সার্ভিসে (প্রশাসন ক্যাডার) সহকারী কমিশনার হিসেবে চাকরিতে যোগদান করেন। চাকরিতে যোগদানের পর যোগদানের পর এই কর্মকর্তা বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন।

আকরাম-আল-হোসেন ২০১৬ থেকে থেকে ২০১৮ সালের ৮ মে পর্যন্ত প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব পদে দায়িত্ব পালন করেছেন। ৯ মে থেকে ২০১৮ সালের ২৩ সেপ্টেম্বর পর্যন্ত ভারপ্রাপ্ত সচিব হিসেবে বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশনের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছেন।

এছাড়া, আলাদা আদেশে খাদ্য মন্ত্রণালয়ের খাদ্য পরিকল্পনা ও পরিধারণ ইউনিটের অতিরিক্ত সচিব এম বদরুল আরেফিনকে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সচিব হিসেবে পদোন্নতি দিয়ে সচিব করা হয়।

 

 

/এসএমএ/এএইচ/

সম্পর্কিত

লাইভ

টপ