বুয়েটছাত্র আবরার ফাহাদ হত্যা মামলা: ৩ বিশেষ পিপি নিয়োগ

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৮:০৩, জুলাই ০৬, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৮:০৪, জুলাই ০৬, ২০২০

আবরার ফাহাদ হত্যাবুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ রাব্বি হত্যা মামলা পরিচালনার জন্য তিন আইনজীবীকে স্পেশাল পাবলিক প্রসিকিউটর হিসেবে নিয়োগ দিয়েছে আইন মন্ত্রণালয়। এদের মধ্যে মধ্যে চিফ স্পেশাল পাবলিক প্রসিকিউটর হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে অ্যাডভোকেট মোশাররফ হোসেন কাজলকে।

আইন মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগের সলিসিটর অনুবিভাগ থেকে ২ জুলাই ইস্যু করা চিঠিতে বলা হয়, আবরার ফাহাদ রাব্বি হত্যা মামলা পরিচালনার জন্য অ্যাডভোকেট মোশারফ হোসেন কাজলকে চিপ স্পেশাল পাবলিক প্রসিকিউটর, অ্যাডভোকেট এহসানুল হক সমাজী ও অ্যাডভোকেট আবু আব্দুল্লাহ ভূঁইয়াকে স্পেশাল পাবলিক প্রসিকিউটর হিসেবে নিয়োগ দেওয়া হলো। চিঠিটি সোমবার (৬ জুলাই) হাতে পেয়েছেন বলে জানিয়েছেন অ্যাডভোকেট মোশাররফ হোসেন কাজল।

আইন মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট বিভাগের সহকারী সচিব আব্দুছ ছালাম মন্ডল স্বাক্ষরিত চিঠিতে আরও বলা হয়, ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-১ এ বিচারাধীন দ্রুত বিচার মামলার গুরুত্ব বিবেচনায় মামলা সুষ্ঠুভাবে পরিচালনার জন্য জনস্বার্থে তাদের নিয়োগ দেওয়া হয়েছে। তারা বিধি মোতাবেক সম্মানি ভাতা পাবেন। এ আদেশ অবিলম্বে কার্যকর হবে।

অ্যাডভোকেট মোশারফ হোসেন কাজল বাংলা ট্রিবিউনকে বলেন, ’আবরার ফাহাদ হত্যা মামলাটি চার্জ গঠনের জন্য অপেক্ষমান আছে। এখন আমরা কোর্ট এবং আইন মন্ত্রণালয়ের সঙ্গে কথা বলে ভার্চুয়ালি কোর্ট পরিচালনা করে চার্জ গঠন করে বিচার কার্যক্রম শুরুর উদ্যোগ নেব।’

উল্লেখ্য, ১৭ ফেব্রুয়ারি মামলাটি দ্রুত বিচার ট্রাইব্যুনালে নেওয়ার আবেদন করেছিলেন নিহত আবরারের বাবা ও মামলার বাদী বরকত উল্লাহ।

বুয়েটের শেরেবাংলা হলের আবাসিক ছাত্র ও তড়িৎ কৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আবরারকে গত ৬ অক্টোবর রাতে ছাত্রলীগের এক নেতার কক্ষে নিয়ে নির্যাতন চালিয়ে হত্যার অভিযোগে এই মামলা দায়ের করা হয়।

আরও পড়ুন-


আবরার ফাহাদ হত্যা মামলা: ভার্চুয়াল আদালতে চার আসামির জামিন নামঞ্জুর

আবরার হত্যা: মাদক দিয়ে ‘গণপিটুনির নাটক’ সাজাতে চেয়েছিল ছাত্রলীগ

/জেইউ/এফএস/

লাইভ

টপ