করোনার মধ্যেও অবস্থান কর্মসূচির ঘোষণা কিন্ডারগার্টেন শিক্ষকদের

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১২:৫৭, জুলাই ০৭, ২০২০ | সর্বশেষ আপডেট : ১২:৫৭, জুলাই ০৭, ২০২০

বাংলাদেশ কিন্ডারগার্টেন অ্যাসোসিয়েশনপ্রণোদনার দাবিতে কিন্ডারগার্টেন শিক্ষকরা দেশব্যাপী এক ঘণ্টার অবস্থান কর্মসূচি পালন করবে আগামীকাল বুধবার (৮ জুলাই)। মঙ্গলবার (৭ জুলাই) প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বাংলাদেশ কিন্ডারগার্টেন অ্যাসোসিয়েশন এই ঘোষণা দেয়।    

এতে বলা হয়, জাতীয় প্রেস ক্লাবের সামনে এবং দেশের সব উপজেলা ও জেলা পর্যায়ে বুধবার বেলা ১১-১২টা পর্যন্ত অবস্থান কর্মসূচি পালন করা হবে।

বাংলাদেশ কিন্ডারগার্টেন অ্যাসোসিয়েশনের মহাসচিব মিজানুর রহমান সরকার বলেন, ‘করোনার দুর্যোগের সময় শিক্ষকরা বেতন না পেয়ে মানবেতর জীবন-যাপন করছেন। শিক্ষকদের কষ্ট সামান্য হলেও লাঘব করতে আমরা সরকারের কাছ থেকে বিশেষ প্রণোদনা চেয়ে আসছি। কিন্তু আমাদের বিষয়টি গুরুত্ব দেওয়া হয়নি।’

গত ১৭ মার্চ থেকে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান আগামী ৬ আগস্ট পর্যন্ত বন্ধ রয়েছে। এই পরিস্থিতিতে কিন্ডারগার্টেনে টিউশন ফি আদায় হয়নি, যা দিয়েই চলে কিন্ডারগার্টেন স্কুলগুলো। এই পরিস্থিতিতে পড়ে অনেক প্রতিষ্ঠান বন্ধ হয়ে গেছে। অনেকে বিক্রির জন্য বিজ্ঞপ্তি দিয়েছেন।   

তিনি আরও বলেন, ‘মার্চ থেকে কোনও আয় নেই। সে কারণে শিক্ষকরা বেতন পাচ্ছেন না। অনেক মালিক স্কুল বন্ধ করে দিয়েছেন। শিক্ষকরা বেকার হয়ে নানা কাজ করছেন। এই পরিস্থিতিতে সরকারের দৃষ্টি আকর্ষণ করতে আমরা দেশব্যাপী অবস্থান কর্মসূচি পালন করবো কাল (বুধবার)।’

জাতীয় স্বার্থে বিশেষ প্রণোদনা দিয়ে হলেও প্রতিষ্ঠানগুলো টিকিয়ে রাখতে এবং শিক্ষকদের পাশে দাঁড়ানোর আহ্বান জানান তিনি।  

 

 

/এসএমএ/এসটি/

লাইভ

টপ
X