সারাদেশে বাজার তদারকিতে ৫ লাখ টাকা জরিমানা

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২০:৪৪, জুলাই ০৭, ২০২০ | সর্বশেষ আপডেট : ২২:১০, জুলাই ০৭, ২০২০

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের উদ্ভূত পরিস্থিতিতে নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য স্থিতিশীল ও সহনীয় রাখাসহ নকল ও ভেজাল প্রতিরোধে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর ঢাকাসহ সারা দেশে বাজার তদারকির কার্যক্রম অব্যাহত রেখেছে। এরই ধারাবাহিকতায় মঙ্গলবার (৭ জুলাই) সারা দেশে অভিযান চালিয়ে ৫ লাখ ৬ হাজার ৭০০ টাকা জরিমানা আদায় করা হয়েছে। প্রতিষ্ঠানটির উপ-পরিচালক মাসুম আরেফিন এই তথ্য জানান।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর জানায়, বাণিজ্যমন্ত্রী টিপু মুনশী নিয়মিত অধিদফতরের ঢাকাসহ সারা দেশের বাজার তদারকি কার্যক্রম প্রত্যক্ষভাবে মনিটরিং করছেন এবং সময়ে সময়ে প্রয়োজনীয় দিকনির্দেশনা প্রদান করছেন। বাণিজ্য সচিব ড. মো. জাফর উদ্দীনের পরামর্শে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের মহাপরিচালক বাবলু কুমার সাহার নির্দেশনায় ও পরিচালক (প্রশাসন) শামীম আল মামুনের তত্ত্বাবধানে মঙ্গলবার সারা দেশে ১০১টি বাজারে (পাইকারি ও খুচরা) তদারকিমূলক অভিযান পরিচালনা ক‌রা হয়। এতে ১৫৮টি প্রতিষ্ঠানের কাছ থেকে মোট ৫ লাখ ৬ হাজার ৭০০ টাকা জ‌রিমানা আদায় করা হয়েছে।

এ প্রসঙ্গে অধিদফতরের মহাপরিচালক বাবলু কুমার সাহা জানান, করোনাভাইরাসের কারণে উদ্ভূত পরিস্থিতিতে ঢাকাসহ সারা দেশে অধিদফতরের নিয়মিত ও বিশেষ বাজার তদারকি কার্যক্রম চলছে। এ সময় দেশের এই ক্রান্তিলগ্নে নিত্যপণ্যের বাজার স্থিতিশীল রাখতে সহায়তা করার জন্য ব্যবসায়ীদের আন্তরিক ধন্যবাদ ও সাধুবাদ জানান তিনি। করোনা পরিস্থিতিতে দেশের সব ভোক্তা সাধারণ ও ব্যবসায়ীদের স্বাস্থ্যবিধি মেনে বাজারে পণ্য কেনাবেচারও অনুরোধ জানান বাবলু কুমার সাহা।

/এসও/এপিএইচ/এমওএফ/

লাইভ

টপ