হাফিজিয়া মাদ্রাসা খোলার অনুমতি দিলো সরকার

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২১:৫৯, জুলাই ০৮, ২০২০ | সর্বশেষ আপডেট : ২৩:০০, জুলাই ০৮, ২০২০

ধর্ম বিষয়ক মন্ত্রণালয়দেশের সব হাফিজিয়া মাদ্রাসা ও হিফজখানা ১২ জুলাই থেকে চালুর অনুমতি দিয়েছে সরকার। তবে এসব মাদ্রাসাকে স্বাস্থ্য অধিদফতরের স্বাস্থ্যবিধি অনুসরণ করতে হবে। বুধবার (৮ জুলাই) ধর্ম বিষয়ক মন্ত্রণালয় এ সংক্রান্ত বিজ্ঞপ্তি জারি করেছে।

ধর্ম মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব মো. আবুল কালাম আজাদ স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনাভাইরাসের মহামারির কারণে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানের মতো হাফিজিয়া মাদ্রাসা ও হিফজখানার কার্যক্রমও বন্ধ হয়ে যায়। এসব মাদ্রাসার নিরবচ্ছিন্ন অধ্যবসায়ের আবশ্যকতার কথা উল্লেখ করে কার্যক্রম চালুর বিষয়ে দেশের আলেমরা আবেদন করেন। সেই আবেদনের পরিপ্রেক্ষিতে হাফিজিয়া মাদ্রাসা ও হিফজখানা খোলার অনুমোদন দেওয়া হয়।

এরআগে গত ১ জুন দেশের কওমি মাদ্রাসায় ছাত্র-ছাত্রী ভর্তির কার্যক্রম পরিচালনার লক্ষ্যে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব নিশ্চিত করে অফিস খোলার অনুমতি অনুমতি দেওয়া হয়।

উল্লেখ্য, গত ৬ জুলাই বাংলা ট্রিবিউনের এক প্রতিবেদনে বলা হয়, করোনাভাইরাসের কারণে বন্ধ থাকা কোরআন শরিফ মুখস্থকরণ কোর্স (হিফজ বিভাগ) চালু, শিক্ষার্থীদের কেন্দ্রীয় পরীক্ষা গ্রহণ ও আসন্ন ঈদুল আজহায় কোরবানির পশু জবাইয়ের সেবা ও চামড়া সংগ্রহ কার্যক্রম পরিচালনা করতে সরকারের অনুমতি চায় বেফাকুল মাদারিসিল আরাবিয়া (বাংলাদেশ কওমি মাদ্রাসা শিক্ষা বোর্ড-বেফাক)।

আরও পড়ুন:

তিন প্রস্তাব নিয়ে সরকারের দ্বারস্থ কওমি মাদ্রাসাগুলো

 

/সিএ/এপিএইচ/এমওএফ/

লাইভ

টপ
X