শিক্ষাপ্রতিষ্ঠানে অটো প্রমোশনের নির্দেশনা দেয়নি শিক্ষা মন্ত্রণালয়

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৫:৪৪, জুলাই ০৯, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৫:৪৬, জুলাই ০৯, ২০২০

শিক্ষা মন্ত্রণালয়শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর বিভিন্ন শ্রেণিতে পরীক্ষা ছাড়াই অটো প্রমোশনের কোনও সিদ্ধান্ত শিক্ষা মন্ত্রণালয় দেয়নি বলে জানানো হয়েছে। বৃহস্পতিবার (৯ জুলাই) মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আবুল খায়ের প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানান। 

মন্ত্রণালয় জানায়, কোনও কোনও গণমাধ্যম ‘মন্ত্রণালয়ের নির্দেশে অটোপ্রমোশন দেওয়া হচ্ছে’ এমন প্রতিবেদন প্রকাশ করে। বিষয়টি ভিত্তিহীন ও গুজব।

করোনার কারণে শিক্ষাপ্রতিষ্ঠান ৬ আগস্ট পর্যন্ত বন্ধ থাকায় নটরডেম কলেজসহ কিছু প্রতিষ্ঠান একাদশ শ্রেণির শিক্ষার্থীদের দ্বাদশ শ্রেণিতে উত্তীর্ণ করে। নটরডেম কলেজ বিজ্ঞপ্তি দিয়ে দ্বাদশ শ্রেণিতে ভর্তির জন্য সুনির্দিষ্ট বিজ্ঞপ্তি দেয় গত ২ জুলাই। নোটিশে শিক্ষার্থীদের আগামী ২৬ জুলাইয়ের মধ্যে দ্বাদশ শ্রেণিতে ভর্তি ফি ৯ হাজার ৪০০ টাকাসহ চলতি মাস ও আগামী আগস্ট এবং সেপ্টেম্বরের ৭ হাজার ৮০০ টাকা পরিশোধের জন্য নির্দেশ দেওয়া হয়।

এছাড়া ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজ দ্বাদশ শ্রেণিতে ক্লাস শুরু করেছে বলেও জানান এর অধ্যক্ষ ফওজিয়া রেওয়ান। তবে ভিকারুননিসা কর্তৃপক্ষ জানায়, নির্দেশের অপেক্ষায় থাকলেও এখন পর্যন্ত মন্ত্রণালয় বা শিক্ষা বোর্ড কোনও নির্দেশনা দেয়নি।

 

/এসএমএ/এমএএ/

সম্পর্কিত

লাইভ

টপ