ডা. জাফরুল্লাহকে কথা না বলতে চিকিৎসকদের পরামর্শ

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৮:১৪, জুলাই ০৯, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৮:৩৪, জুলাই ০৯, ২০২০

গণস্বাস্থ্য কেন্দ্রে চিকিৎসাধীন ডা. জাফরুল্লাহ চৌধুরী

গলার ব্যথা এখনও ভালো না হওয়ায় ডা. জাফরুল্লাহ চৌধুরীকে সংবাদমাধ্যমসহ কারও সঙ্গে কথা না বলার পরামর্শ দিয়েছেন গণস্বাস্থ্য কেন্দ্রের চিকিৎসকরা। বৃহস্পতিবার (৯ জুলাই) বিকাল পাঁচটার দিকে এ তথ্য জানান প্রতিষ্ঠানটির গণমাধ্যম উপদেষ্টা জাহাঙ্গীর আলম মিন্টু।

জাহাঙ্গীর আলম মিন্টু জানান, গণস্বাস্থ্যের চিকিৎসকরা ডা. জাফরুল্লাহ চৌধুরীকে ৪২ দিন সম্পূর্ণ বিশ্রাম নিতে এবং ভিজিটরদের সঙ্গে দেখা ও কথা না বলতে পরামর্শ দিয়েছেন।

মিন্টু আরও জানান, ডা. জাফরুল্লাহ চৌধুরীর শারীরিক অবস্থা— গলার স্বর নিচু ও কাশি আছে। কথা বলেন আস্তে আস্তে। নিয়মিত কিডনি ডায়ালাইসিস করছেন। অক্সিজেন প্রয়োজন হয় না। তার শরীরে ভাইরাস সংক্রমণ আছে তবে অনেকটা নিয়ন্ত্রণে। তিনি নিয়মিত খাওয়া দাওয়া করছেন। আগের চেয়ে বেশি হাঁটাহাঁটি করতে পারেন। শারীরিক অবস্থা বুধবারের (৮ জুলাই) চেয়ে উন্নতির দিকে। পূর্ণ সুস্থ হতে আরেও বেশ কিছুদিন  হাসপাতালে থেকে চিকিৎসা নিতে হবে।’

মিন্টু বলেন, ‘বৃহস্পতিবার বিকাল ৫টায় ডা.জাফরুল্লাহ চৌধুরীর সঙ্গে আমি  দেখা করার পর গণস্বাস্থ্যের অধ্যাপক ডা. নাজিব মোহাম্মদের কাছ থেকে তার শারীরিক ও চিকিৎসার সর্বশেষ অবস্থা জানতে পারি।’

ডা.জাফরুল্লাহ চৌধুরী গণস্বাস্থ্য নগর হাসপাতালে অধ্যাপক ডা. ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মামুন মোস্তাফি এবং অধ্যাপক ডা. নাজিব মোহাম্মদের তত্ত্বাবধানে চিকিৎসাধীন আছেন।

 

/এসটিএস/এপিএইচ/

লাইভ

টপ