‘ক্যাশলেস পে’ চালু করেছে পেপারফ্লাই

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৭:১৬, জুলাই ১২, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৭:১৮, জুলাই ১২, ২০২০

অনলাইন ডেলিভারিতে নগদ অর্থের পরিবর্তে ক্যাশলেস পেমেন্ট সুবিধা দিতে হোম ডেলিভারি নেটওয়ার্ক পেপারফ্লাই ‘ক্যাশলেস পে’ চালু করেছে। রবিবার (১২ জুলাই) তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক আনুষ্ঠানিকভাবে ‘ক্যাশলেস পে’ উদ্বোধন করেছেন। এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে পেপারফ্লাই।
পেপারফ্লাই জানিয়েছে, মাস্টারকার্ড ও ইস্টার্ন ব্যাংক লিমিটেডের (ইবিএল) সঙ্গে পার্টনারশিপের মাধ্যমে এই ডিজিটাল পেমেন্ট অন ডেলিভারি সল্যুশন- ‘ক্যাশলেস পে’ চালু করা হয়েছে। ক্রেতারা অনলাইনে অর্ডার দিয়ে পণ্য গ্রহণের সময় নগদে মূল্য পরিশোধের পরিবর্তে ডিজিটাল উপায়ে মূল্য পরিশোধ করতে পারবেন। সারাদেশেই মিলবে এই সেবা। তবে এজন্য পয়েন্ট অব সেলস (পিওএস) মেশিনের প্রয়োজন নেই। ক্রেতারা পেপারফ্লাইর সরবরাহ করা পণ্যের দাম পরিশোধ করতে নিজেদের স্মার্টফোনের মাধ্যমে মূল্য পরিশোধ করতে পারবেন।
আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, রিবর্তিত নতুন সময়ে ভার্চুয়াল মুদ্রার দিকে আমাদের মনযোগী হতে হবে। বিটকয়েন এর মতো মুদ্রাকে অনুমোদন না দিলেও এই বিষয়ে আমাদের ভাবতে হবে। বিষয়টি নিয়ে নীতি নির্ধারনী বৈঠক করতে হবে। তা না হলে আমরা পিছিয়ে পড়বো এবং সাইবার সিকিউরিটির দিকে নজর দিয়েই আমরা ক্যাশলেস সোসাইটি গড়ে তুলবো।
অনুষ্ঠানে বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক হুমায়ুন কবির, বেসিস প্রেসিডেন্ট সৈয়দ আলমাস কবির, ইস্টার্ন ব্যাংক লিমিটেডের (ইবিএল) ম্যানেজিং ডিরেক্টর ও সিইও আলী রেজা ইফতেখার, মাস্টারকার্ড বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার সৈয়দ মোহাম্মদ কামাল, ই-ক্যাব প্রেসিডেন্ট শমী কায়সার উপস্থিত ছিলেন।

/সিএ/এমআর/

লাইভ

টপ