৯৯৯-এ ফোন দিয়ে মিললো ট্রেনে ফেলে আসা ব্যাগ

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২০:৪৩, জুলাই ১৩, ২০২০ | সর্বশেষ আপডেট : ২০:৪৫, জুলাই ১৩, ২০২০

জরুরি সেবা ৯৯৯‘জাতীয় জরুরি সেবা’ ৯৯৯ নম্বরে ফোন করে চলন্ত ট্রেনে ফেলে আসা ব্যাগ ফেরত পেয়েছেন এক যাত্রী। ব্যাগের ভেতরে তার ল্যাপটপ ও গুরুত্বপূর্ণ কাগজ ছিল। সোমবার (১৩ জুলাই) জাতীয় জরুরি সেবায় কর্তব্যরত পরিদর্শক আনোয়ার সাত্তার এক মেইল বার্তায় এই তথ্য জানান।
তিনি জানান, গত ১২ জুলাই রাত ৮টায় বাংলাদেশ পুলিশ পরিচালিত ‘জাতীয় জরুরি সেবা’ ৯৯৯ নম্বরে ঢাকার এয়ারপোর্ট থেকে ফয়জুল (৩২) নামে এক ব্যক্তি ফোন করেন। তিনি জানান ‘কিশোরগঞ্জ এক্সপ্রেস’ ট্রেন যোগে কিশোরগঞ্জ থেকে ঢাকায় এসে এয়ারপোর্ট রেল স্টেশনে নেমে পড়েন। তিনি ভুল করে নিজের ব্যাগ ফেলে একই রকম দেখতে অন্য আরেকজনের ব্যাগ চলে এসেছেন। তার ব্যাগের ভিতর একটি ল্যাপটপ ও অফিসের দরকারি কাগজপত্র আছে। তিনি রাজধানীর বারডেম হাসপাতালে কর্মরত। ল্যাপটপটি তার কাছে অনেক গুরুত্বপূর্ণ। হাসপাতালের অনেক দরকারি তথ্য, ডাটা, হিসাব সব ল্যাপটপে সংরক্ষিত আছে। ল্যাপটপটি হারিয়ে গেলে তিনি খুব বিপদে পড়ে যাবেন। কলার ৯৯৯ এর কাছে তার ব্যাগ এবং ল্যাপটপ উদ্ধারের ব্যবস্থা নেওয়ার অনুরোধ জানান।
পুলিশের অতিরিক্ত ডিআইজি তবার উল্লাহ জানান, ৯৯৯ এ কল রিসিভার পুলিশ সদস্য তাৎক্ষণিকভাবে কলারের সঙ্গে কমলাপুর রেলওয়ে থানার ডিউটি অফিসারের কথা বলিয়ে দেন। রেলওয়ে থানা থেকে কলারের বগি নাম্বার ও সিট নাম্বার ‘কিশোরগঞ্জ এক্সপ্রেস’ ট্রেনের দায়িত্ব পালনরত রেলওয়ে পুলিশের দলকে জানানো হয়। দলটি তাৎক্ষণিক ব্যবস্থা নেওয়ায় চলন্ত ট্রেন থেকে কলারের ল্যাপটপ ও ব্যাগ উদ্ধার করা হয়। পরে কমলাপুর রেলওয়ে থানায় কলারকে ডেকে এনে তার ল্যাপটপ ও ব্যাগ বুঝিয়ে দেওয়া হয়। তার কাছ থেকে ভুল করে নেওয়া অপর যাত্রীর ব্যাগ উদ্ধার করে আসল মালিককে বুঝিয়ে দেওয়া হয়।

 

/এআরআর/এমআর/

লাইভ

টপ