করোনাকালে সহজ শর্তে ঋণ চায় কিন্ডারগার্টেন স্কুল

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২১:২৩, জুলাই ১৫, ২০২০ | সর্বশেষ আপডেট : ২২:২৪, জুলাই ১৫, ২০২০

 

করোনাভাইরাস সংক্রমণের পরিস্থিতিতে সহজ শর্তে ঋণসহ ছয় দফা দাবিতে মানববন্ধন করেছে বাংলাদেশ বেসরকারি প্রাথমিক বিদ্যালয় ও কিন্ডারগার্টেন শিক্ষক সমিতি। বুধবার (১৫ জুলাই) জাতীয় প্রেস ক্লাবের সামনের রাস্তায় এই মানববন্ধন কর্মসূচি পালন করেছে তারা।

মানববন্ধনে দাবিগুলো উপস্থাপন করেন বাংলাদেশ বেসরকারি প্রাথমিক বিদ্যালয় ও কিন্ডারগার্টেন শিক্ষক সমিতির মহাসচিব শেখ মিজানুর রহমান। এতে বক্তব্য রাখেন আলহাজ আতিকুর রহমান নান্নু মুন্সী, জিএইচ ফারুক, মো. আব্দুল রাকিব ভূঁইয়া (ভূঁইয়া বাবু), হাজি আব্দুল লতিফ ভূঁইয়া বিশ্ববিদ্যালয় কলেজের গভর্নিং বডির সভাপতি সিদ্দিকুর রহমান, বঙ্গবন্ধু প্রাথমিক শিক্ষা গবেষণা পরিষদ কেন্দ্রীয় কমিটির সভাপতি মো. মজিবুর রহমান, সিদ্ধিরগঞ্জ থানা বেসরকারি প্রাথমিক স্কুল মালিক পরিষদের সভাপতি সালেহ আহমেদ, রূপগঞ্জ উপজেলা কিন্ডারগার্টেন ও শিক্ষা উন্নয়ন সমিতির মহাসচিব অ্যাডভোকেট মো. আল আমিন ভূঁইয়া, মাস্ট এডুকেশন ফোরামের সভাপতি গোলাম কিবরিয়া, বাংলাদেশ নিউ চিলড্রেন ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের মহাসচিব খান মোজাম্মেল হক মিঠু, বাংলাদেশ বেসরকারি প্রাথমিক বিদ্যালয় ও কিন্ডারগার্টেন শিক্ষক সমিতির যুগ্ম মহাসচিব এম এ তুহিন।

৬ দফা দাবি

১. করোনাভাইরাসের এই দুঃসময় উত্তরণে কিন্ডারগার্টেন ও সমমানের শিক্ষাপ্রতিষ্ঠানগুলোকে প্রণোদনার ব্যবস্থা করতে সহজ শর্তে ঋণ দিতে হবে।

২. কিন্ডারগার্টেন শিক্ষক-কর্মচারীদের জন্য রেশন কার্ডের ব্যবস্থা করতে হবে।

৩. কিন্ডারগার্টেন স্কুলগুলোর জন্য অনুদান দিতে হবে।

৪. করোনাভাইরাসের সংক্রমণের হার কমে গেলে স্বাস্থ্যবিধি মেনে দ্রুত শিক্ষাপ্রতিষ্ঠানগুলো খুলে দিতে হবে।

৫.  সহজ শর্তে কিন্ডারগার্টেন স্কুলগুলোকে নিবন্ধনের আওতায় আনতে হবে।

৬. প্রাথমিক শিক্ষা সমাপনী (পিইসি) পরীক্ষার মতো নিজ স্কুলের নামে জেএসসি পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ দিতে হবে।

 

/এসএমএ/এপিএইচ/এমওএফ/

লাইভ

টপ