তিন দশক আগে বাংলাদেশ সফরের কথা স্মরণ করলেন নেদারল্যান্ডের রাজা

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ০০:৩৫, জুলাই ১৬, ২০২০ | সর্বশেষ আপডেট : ০০:৩৭, জুলাই ১৬, ২০২০

নেদারল্যান্ডের রাজা উইলেম আলেক্সান্ডার তিন দশক আছে বাংলাদেশে এসেছিলেন এবং ওই সফরের কথা স্মরণ করে তিনি বাংলাদেশের প্রশংসা করেছেন। বুধবার (১৫ জুলাই) নেদারল্যান্ডে নবনিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত রিয়াজ হামিদুল্লাহ রাজা উইলেম আলেক্সান্ডার-এর নিকট পরিচয়পত্র পেশ করার সময়ে দুদেশের দ্বিপাক্ষিক সম্পর্কের বিষয়ে আলোচনা করার সময় রাজা এই প্রশংসা করেন।
হেগ দূতাবাস থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ সফরের কথা স্মরণ করে বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়ন এবং এক দশকের বেশি সময় ধরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রাজ্ঞ ও বলিষ্ঠ নেতৃত্বের প্রশংসা করেন করেন রাজা।
তিনি বলেন, উভয় বদ্বীপ দেশ জলবায়ু পরিবর্তন, নারী, টেকসই উৎপাদন, প্রযুক্তি, অর্থনীতি ইত্যাদি বিষয়ে বৈশ্বিক পরিমণ্ডলে অধিকতর সহযোগিতামূলক অবস্থান গ্রহণ করতে পারে।
রাষ্ট্রদূত হামিদুল্লাহ স্বাধীনতার পর থেকে বিভিন্ন ক্ষেত্রে বাংলাদেশের চ্যালেঞ্জসমূহ মোকাবেলায় ডাচ সরকারের অব্যাহত সহযোগিতার ধন্যবাদ জানান।
করোনা দুর্যোগকালীন সময়ে ডাচ সরকারের উদ্যোগে ও ডাচ তৈরি পোশাক ব্রান্ডদের অব্যাহত সরবরাহ ও সাহায্যের জন্যও তিনি বাংলাদেশের ধন্যবাদ জ্ঞাপন করেন।

/এসএসজেড/এমআর/

লাইভ

টপ