গণিত অলিম্পিয়াডের অনলাইন কোর্স শুরু

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ০৮:৪৫, জুলাই ২৯, ২০২০ | সর্বশেষ আপডেট : ২০:১৬, জুলাই ২৯, ২০২০

গণিত অলিম্পিয়াড

গণিত অলিম্পিয়াড সাব-কম্পোনেন্ট-এর ‘গণিত অলিম্পিয়াড কৌশলে গণিত শিখন: প্রথম পাঠ’ শীর্ষক অনলাইন কোর্সের উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার (২৮ জুলাই) অনলাইন অনুষ্ঠানের মাধ্যমে এর উদ্বোধন করা হয়।

প্রাথমিক শিক্ষা অধিদফতর বাস্তবায়নাধীন চতুর্থ প্রাথমিক শিক্ষা উন্নয়ন কর্মসূচি (পিইডিপি-৪) এর আওতায় এই কর্মসূচি হাতে নেওয়া হয়। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে অনলাইন কোর্সের উদ্বোধন করেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জনাব জাকির হোসেন।

অনলাইন কোর্সে প্রথম ও দ্বিতীয় শ্রেণির গণিত পাঠ্যপুস্তক, কনটেন্ট ডেলিভারি বই (আনন্দে গণিত শিখি) এবং প্রশিক্ষণ ম্যানুয়ালের সঙ্গে সামঞ্জস্য রেখে একটি স্ক্রিপ্ট প্রস্তুত করা হয়। ওই স্ক্রিপ্টের ওপর ভিত্তি করে ‘গণিত অলিম্পিয়াড কৌশলে গণিত শিখন: প্রথম পাঠ’ শীর্ষক অনলাইন কোর্স তৈরি করা হয়েছে।

ধারাবাহিকভাবে তৃতীয় থেকে পঞ্চম শ্রেণির উপযোগী অনলাইন কোর্স চালু করা হবে। সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক ছাড়াও অনলাইন কোর্সটি সম্পন্ন করার মাধ্যমে প্রাথমিক শিক্ষা সংশ্লিষ্ট মাঠপর্যায়ের সব কর্মকর্তা শ্রেণি কার্যক্রমে গণিত অলিম্পিয়াড কৌশল প্রয়োগের ধারণা পাবেন। অংশগ্রহণকারীরা এটুআই প্রকল্পের মুক্তপাঠ প্ল্যাটফর্মের মাধ্যমে অনলাইনে রেজিস্ট্রেশন করে কোর্সটি সম্পন্ন করতে পারবেন।

/এসএমএ/এসটি/এমএমজে/

লাইভ

টপ