জনগণের পুলিশ হয়ে থাকতে চাই: আইজিপি

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২২:১৭, আগস্ট ০১, ২০২০ | সর্বশেষ আপডেট : ২৩:০২, আগস্ট ০১, ২০২০

আইজিপি ড. বেনজীর আহমেদপুলিশকে শারীরিক শক্তি ব্যবহার না করে আইনি সমতা প্রয়োগ ও মানবিক মূল্যবোধে উজ্জীবিত হয়ে দায়িত্ব পালন করতে হবে। জনগণের দোরগোড়ায় সেবা পৌঁছে দিয়ে তাদের পুলিশ হয়ে পাশে থাকার কথা জানিয়েছেন মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ। শনিবার (১ আগস্ট) রাজারবাগ পুলিশ লাইন্সের এস আই শিরু মিয়া মিলনায়তনে পুলিশ অফিসার ও ফোর্সের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময়কালে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে ঢাকাস্থ পুলিশের বিভিন্ন ইউনিটের প্রধান, ঊর্ধ্বতন কর্মকর্তাসহ পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

আইজিপি বলেন, বিট পুলিশিংয়ের মাধ্যমে জনগণের দোরগোড়ায় পুলিশি সেবা পৌঁছে দিতে আমরা কাজ করছি। আমরা জনগণের পুলিশ হয়ে থাকতে চাই। এজন্য পুলিশকে শারীরিক শক্তি ব্যবহার না করে আইনি সমতা প্রয়োগ ও মানবিক মূল্যবোধে উজ্জীবিত হয়ে দায়িত্ব পালন করতে হবে।
তিনি বলেন, প্রধানমন্ত্রী বাংলাদেশকে দুর্নীতিমুক্ত, মাদকমুক্ত দেশ হিসেবে গড়ে তুলতে নিরলস কাজ করছেন। আমরা প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী বাংলাদেশ পুলিশকে মাদকমুক্ত, দুর্নীতিমুক্ত করতে শূন্য সহিষ্ণুতার নীতিতে কাজ করছি। পুলিশের কোনও সদস্য মাদক গ্রহণ করবে না, মাদক ব্যবসার সঙ্গে জড়িত হবে না, মাদকের সঙ্গে সম্পর্ক রাখবে না। পুলিশ হবে মাদকমুক্ত। আমরা বাংলাদেশকে মাদকমুক্ত করতে চাই।
এ সময় তিনি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে জীবন উৎসর্গকারী শহীদ পুলিশ সদস্যদের প্রতি গভীর শ্রদ্ধা জানান। তিনি তাদের শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান।

/এনএল/এমআর/এমওএফ/

সম্পর্কিত

লাইভ

টপ