বৃষ্টিতে কমবে না গরমের অস্বস্তি

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১২:৪১, আগস্ট ০৪, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৩:০২, আগস্ট ০৪, ২০২০

 

চারপাশ কালো করে নামে বৃষ্টিসকাল থেকেই মেঘ ছিল আকাশে। থেমে থেমে বৃষ্টিও নামে। তবে বেলা ১১টার পর চারপাশ অন্ধকার করে যেন বৃষ্টির ঢল নামে। প্রচণ্ড গরমের মধ্যে মঙ্গলবার (৪ আগস্ট) সকালের বৃষ্টি ক্ষণিকের জন্য হলেও স্বস্তি এনেছে। তবে আবহাওয়া অফিস বলছে, এতেও গরম কমবে মনে করা ঠিক হবে না।

চারপাশ কালো করে নামে বৃষ্টি

আবহাওয়া অধিদফতরের সর্বশেষ পূর্বাভাসে বলা হয়, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী, রংপুর, ঢাকা ও ময়মনসিংহ সহ কিছু কিছু জায়গায় দমকা হাওয়াসহ হালকা ও মাঝারি বৃষ্টিপাত/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে দেশের বেশ কিছু জায়গায় ভারী বর্ষণের সম্ভাবনার কথা বলা হয়। এছাড়া সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা অপরিবর্তিত থাকবে।

চারপাশ কালো করে নামে বৃষ্টি

মঙ্গলবার সকাল থেকে রাজধানীর কিছু কিছু এলাকায় হালকা বৃষ্টি হলেও ১১টার পর হঠাৎ চারপাশ কালো করে মেঘ জমে আকাশে। শুরু হয় প্রবল বর্ষণ। সম্প্রতি শেষ হওয়া ঈদের আমেজ এখনও শেষ না হওয়ায় রাস্তাঘাট এখনও ফাঁকা।

বৃষ্টিতে রাস্তায় পানিও জমেছে

আবহাওয়াবিদ আবুল কালাম মল্লিক মনে করেন, এখনই গরম কমার বাস্তবতা নেই। সেপ্টেম্বরের শেষ পর্যন্ত এ ধরনের গরম অনুভূত ও অস্বস্তির মধ্য দিয়ে যেতে হতে পারে দেশবাসীকে।

বৃষ্টিতে রাস্তায় পানিও জমেছে

তিনি বলেন, বাতাসে জলীয় বাষ্প বেশি থাকায় এই পরিস্থিতি। বৃষ্টি হলে সাময়িক স্বস্তি মিলবে। আগামী ৪৮ ঘণ্টার পূর্বাভাসে বৃষ্টির প্রবণতা বাড়বে।

/ইউআই/এসটি/এমএমজে/

সম্পর্কিত

লাইভ

টপ