পুলিশে ইতিবাচক পরিবর্তন আনার লক্ষ্যে কাজ করছি: আইজিপি

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২২:০৬, আগস্ট ০৪, ২০২০ | সর্বশেষ আপডেট : ২২:০৮, আগস্ট ০৪, ২০২০

 

জনগণের প্রতি শ্রদ্ধাশীল ও তাদেরকে সর্বোচ্চ সেবা দেওয়ার আহ্বান জানিয়ে আইজিপি ড. বেনজীর আহমেদ বলেছেন, জনগণকে উন্নত সেবা প্রদানের মাধ্যমে দেশের সার্বিক কল্যাণ নিশ্চিত করতে হবে। এজন্য আমরা বাংলাদেশ পুলিশে ইতিবাচক পরিবর্তন আনার লক্ষ্যে কাজ করছি।

মঙ্গলবার (৪ আগস্ট) বিকালে ভিডিও কনফারেন্সের মাধ্যমে পুলিশের সব ইউনিট প্রধান ও কর্মকর্তাদের সঙ্গে ঈদ কে‌ন্দ্রিক পু‌লি‌শি সেবার মান পর্যা‌লোচনা ও মান উন্নয়‌নের এক অনুষ্ঠা‌নে তিনি এ কথা বলেন।

আইজিপি বলেন, ‘পরিবর্তন কোনও স্থায়ী বিষয় নয়। পরিবর্তন হয় বাস্তবতার নিরিখে ও সময়ের প্রয়োজনে। পরিবর্তনে বাধা আসতে পারে। তবুও দেশ ও জনগণের কল্যাণে সময়ের প্রয়োজনে পরিবর্তন আনতে হয়।’

তিনি বলেন, ‘‘সম্পদের সর্বোত্তম ব্যবহার নিশ্চিত কর‌তে হ‌বে। এ জন্য প্রয়োজন ‘স্মার্ট রিসোর্স ম্যানেজমেন্ট অ্যান্ড রিসোর্স প্ল্যানিং।’ তিনি সম্পদের সর্বোত্তম ব্যবহার নি‌শ্চিত করার জন্য পুলিশ কর্মকর্তাদের নির্দেশ দেন।

পবিত্র ঈদুল আজহা নিরাপদ ও নির্বিঘ্নে উদযাপনের লক্ষ্যে পেশাদারিত্বের সঙ্গে দায়িত্ব পালন করায় পুলিশের সব ইউনিট প্রধান, অফিসার ও ফোর্সকে ধন্যবাদ জানিয়ে আইজিপি বলেন, ‘ভবিষ্যতে জনগণের ঈদযাত্রা কীভাবে আরও নির্বিঘ্ন করা যায়, সে লক্ষ্যে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে হবে। এ প্রসঙ্গে বঙ্গবন্ধু সেতুতে যানজট নিরসনের জন্য টোল আদায়ের টিকিট অগ্রিম বিক্রি করা যায় কিনা, তা দেখার জন্য নির্দেশ দেন আইজিপি।’

করোনা সংক্রমণ সম্পর্কে আইজিপি বলেন, ‘প্রয়োজনীয় সুরক্ষা ও সর্বোচ্চ চিকিৎসা ব্যবস্থা গ্রহণের ফলে পুলিশে করোনাভাইরাস সংক্রমণে আক্রান্ত ও মৃত্যুর হার বর্তমানে অনেক কমে এসেছে।’ তিনি যথাযথ স্বাস্থ্যবিধি মেনে করোনাকালে প্যানডেমিক পুলিশিং নীতি অনুযায়ী দায়িত্ব পালন অব্যাহত রাখার জন্য পুলিশ অফিসার ও ফোর্সকে নির্দেশ দেন।

 

/জেইউ/এপিএইচ/

লাইভ

টপ