শিপ্রা ও সিফাতের নিরাপত্তা ও নিঃশর্ত মুক্তির দাবি সহপাঠীদের

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ০২:০০, আগস্ট ০৮, ২০২০ | সর্বশেষ আপডেট : ০২:০৯, আগস্ট ০৮, ২০২০

পুলিশের গুলিতে নিহত মেজর (অব.) সিনহার তথ্যচিত্র নির্মাণের টিমে থাকা আটক নির্মাতা শিপ্রা দেবনাথ ও চিত্রগ্রাহক সাহেদুল ইসলাম সিফাতের নিরাপত্তা ও নিঃশর্ত মুক্তির দাবি জানিয়েছে স্ট্যামফোর্ড ইউনিভার্সিটি বাংলাদেশের ফিল্ম অ্যান্ড মিডিয়া অনুষদের শিক্ষার্থীরা।

শুক্রবার (৭ আগস্ট) বিকালে জাতীয় জাদুঘরের সামনে আয়োজিত শিক্ষার্থীদের এক গণজমায়েত থেকে এই দাবি জানানো হয়। গণজমায়েতে স্ট্যামফোর্ড বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীর অংশগ্রহণ করেন।

গণজমায়েত থেকে শিক্ষার্থীরা বলে, চিত্রগ্রাহক সাহেদুল ইসলাম সিফাত ও নির্মাতা শিপ্রা দেবনাথের বিরুদ্ধে আনা অভিযোগ মিথ্যা ও বানোয়াট। মিডিয়া পাড়ার প্রত্যেকেই তাদের চেনেন। শিল্পমনা এই শিক্ষার্থীরা কতটুকু অনৈতিক হতে পারে তাও সকলের জানা। তাদের বিরুদ্ধে আনা অভিযোগ বাস্তবতার সঙ্গে সম্পূর্ণভাবে অসঙ্গতিপূর্ণ।

তারা দাবি জানিয়ে বলে, শিপ্রা ও সিফাতের সার্বিক নিরাপত্তা ও নিঃশর্ত মুক্তি দিতে হবে, মেজর সিনহা হত্যার সুষ্ঠু তদন্ত ও কোমলমতি শিক্ষার্থীদের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে, আটককৃত শিক্ষার্থী ও তাদের পরিবারের সদস্যদের সামাজিক নিরাপত্তা নিশ্চিত করতে হবে এবং আটককৃত শিক্ষার্থী ও তাদের পরিবারের সদস্যদের মানসিক প্রহসন হতে মুক্তি প্রদানের ব্যবস্থা করতে হবে।

/এইচএন/এনএস/

লাইভ

টপ