'ডিএনসিসি মার্কেটে আরবান হাসপাতাল করতে চাই'

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৪:৩৬, আগস্ট ০৯, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৪:৩৬, আগস্ট ০৯, ২০২০

সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন মেয়র আতিক

রাজধানীর মহাখালীতে অবস্থিত ঢাকা উত্তর সিটি করপোরেশনের মার্কেটটিতে আরবার হাসপাতাল করার পরিকল্পনা রয়েছে বলে জানিয়েছেন মেয়র আতিকুল ইসলাম। রবিবার (৯ আগস্ট) মার্কেটটি পরিদর্শনে এসে মেয়র এ পরিকল্পনার কথা জানান।

মার্কেটটিতে বর্তমানে করোনা আইসোলেশন সেন্টার স্থাপন করা হলেও সেটি চালু করা যায়নি। এ অবস্থায় রবিবার মেয়র পুরো আইসোলেশন সেন্টার ঘুরে দেখেন। সেখানে করোনা টেস্ট করাতে আসা মানুষদের সঙ্গে কথা বলে সার্বিক খোঁজ খবর নেন।

ডিএনসিসি মার্কেট পরিদর্শনে মেয়র আতিক

মেয়র আতিক বলেন,  ‘ডিএনসিসি এই মার্কেট ৫০০ বেডের আধুনিক হাসপাতাল করার পরিকল্পনা নেওয়া হচ্ছে। ঢাকা উত্তর সিটি করপোরেশনে কোনও আরবান হাসপাতাল নেই। তাই এটাকে আমরা আধুনিক আরবান বা নগর হাসপাতাল করতে চাই। এজন্য প্রধানমন্ত্রীসহ সংশ্লিষ্টদের সঙ্গে আলাপ করবো।’

জানা গেছে, বিদেশগামীরা এখানে করোনা টেস্ট করাচ্ছেন। ডিএনসিসি মার্কেটে ৬ তলায় বিশ্ব স্বাস্থ্য সংস্থার অর্থায়নে ও স্বাস্থ্য মন্ত্রণালয়ের তত্ত্বাবধানে ৫০ আইসিইউ শয্যাসহ ৩০০ শয্যার একটি বিশেষায়িত হাসপাতাল স্থাপন করার পরিকল্পনা প্রথমে নেওয়া হয়। 

ডিএনসিসি মার্কেট

মার্কেটটি ২০১৩ সালে নির্মাণ কাজ শেষ হলেও ব্যবসায়ীদের বাধার মুখে চালু হয়নি রাজধানীর মহাখালীতে নির্মিত মহাখালী ডিএনসিসি মার্কেট। তাই এবার করোনায় আক্রান্তদের চিকিৎসায় এ মার্কেটটিকেই রূপান্তরিত করা হয়। কাওরান বাজারের ব্যবসায়ীদের কাছে স্থানান্তরের উদ্দেশ্যে এ মার্কেটটি করা হয়। তবে কয়েক দফা বিজ্ঞপ্তি দিয়েও পাওয়া যাচ্ছে না দোকান বরাদ্দের আবেদন। যে কয়েকটি পাওয়া গেছে, তা-ও মোট দোকানের তুলনায় অপ্রতুল।

ডিএনসিসির মালিকানাধীন ২১ বিঘা ১১ কাঠা জমির ওপর মার্কেটটি নির্মাণ করা হয়। এতে রয়েছে গাড়ি পার্কিং ও ময়লার ডাম্পিংয়ের স্থান, কসাইখানা, লিফট ও জেনারেটর। দোকান রয়েছে ১ হাজার ১৬৩টি।

 

 

 

/এসএস/এসটি/

সম্পর্কিত

লাইভ

টপ