জাতীয় শোক দিবসে শিশু একাডেমিতে দোয়া ও আলোচনা অনুষ্ঠিত

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৬:৪৮, আগস্ট ১৫, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৬:৫১, আগস্ট ১৫, ২০২০

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবসে উপলক্ষে বাংলাদেশ শিশু একাডেমিতে কোরআন খানি, দোয়া মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এছাড়াও ভার্চুয়াল পদ্ধতিতে বঙ্গবন্ধু বিষয়ক ছড়া, কবিতা ও স্বরচিত কবিতা পাঠের আয়োজনও করা হয়। শনিবার (১৫ আগস্ট) বাংলাদেশ শিশু একাডেমির সম্মেলন কক্ষে এসব অনুষ্ঠানের আয়োজন করে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়।
এ সময় মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা বলেন, ১৫ আগস্ট বাঙালি জাতির একটি কালো অধ্যায়। এদিন স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির পিতা শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করা হয়েছে। আজকের দিনে আমি বলতে চাই, সাজাপ্রাপ্ত খুনিদের দেশে ফিরিয়ে এনে তাদের ফাঁসির রায় কার্যকর করা হোক।বঙ্গবন্ধু হত্যার পেছনে ষড়যন্ত্রকারীদেরও বিচার ব্যবস্থায় আনা হোক।
তিনি আরও বলেন, বঙ্গবন্ধু শিশুদের খুব ভালোবাসতেন। শিশুদের সঙ্গে সময় কাটাতে খুব পছন্দ করতেন। বঙ্গবন্ধু একবার ঢাকার প্রেস ক্লাবে কচি-কাচার মেলা আয়োজিত শিশু আনন্দ মেলায় এসে বলেছিলেন, ‘আজকে কর্ম ব্যস্ত সারাটা দিনের মধ্যে এই একটু খানি সময়ের মধ্যে আমি শান্তি পেলাম। শিশুদের সান্নিধ্য আমাকে সব অবসাদ থেকে মুক্তি দিয়েছে’।
জাতীয় শোক দিবস উপলক্ষে বাংলাদেশ শিশু একাডেমি থেকে বিশেষ ‘শিশু সংখ্যা’ পত্রিকা প্রকাশ করা হয়েছে। একই সঙ্গে এ দিনটি উপলক্ষে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের অধীনে থাকা সকল শিশু বিকাশ কেন্দ্রে, ডে-কেয়ার সেন্টার ও মহিলা সহায়তা কেন্দ্রে বিশেষ খাবার পরিবেশন করা হয়েছে। এছাড়াও ভার্চুয়াল পদ্ধতিতে বঙ্গবন্ধু বিষয়ক ছড়া, কবিতা ও স্বরচিত কবিতা পাঠে অংশগ্রহণ করে নির্বাচিত ১০ জন শিশু।

 

/এইচএন/এমআর/

লাইভ

টপ