‘এমন কলঙ্কময় ইতিহাস বিশ্বের কোথাও নেই’

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৯:২৮, আগস্ট ১৫, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৯:৩১, আগস্ট ১৫, ২০২০

জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান নাছিমা বেগমজাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান নাছিমা বেগম বলেছেন, মানবাধিকার প্রতিষ্ঠাই ছিল বঙ্গবন্ধুর জীবনের লক্ষ্য। যে ব্যক্তি আজীবন দেশের স্বাধীনতা আর এদেশের মানুষের জন্য ত্যাগ করে গেছেন, তাকেই আজকের এই দিনে সপরিবারে নিষ্ঠুরতম হত্যাকাণ্ডের শিকার হতে হয়। এমন কলঙ্কময় ইতিহাস বিশ্বের আর কোথাও নেই।
শনিবার (১৫ আগস্ট) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে জাতীয় মানবাধিকার কমিশন আয়োজিত ‘ভার্চুয়াল কনফারেন্সে' সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
নাছিমা বেগম বলেন, বঙ্গবন্ধু সম্পর্কে জানার কোনও শেষ নেই। মানবাধিকার প্রতিষ্ঠায় তিনি আজীবন নিবেদিত ছিলেন। তিনি অত্যন্ত দূরদর্শী নেতা ছিলেন। জাতিসংঘের ঘোষিত সিআরসির ১৫ বছর আগে তিনি শিশু আইন করেছেন। নারীর প্রতি বৈষম্য বিলোপ সনদের সকল অনুচ্ছেদ বঙ্গবন্ধু আমাদের সংবিধানে অন্তর্ভুক্ত করেছেন। অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার স্বপ্ন দেখেছেন। কমিশনের সকল কর্মকর্তা ও কর্মচারীকে তিনি বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ গড়ার প্রত্যয় নিয়ে কাজ করার আহবান জানান।
সভায় কমিশনের অবৈতনিক সদস্য ড নমিতা হালদার, জেসমিন আরা বেগম, মিজানুর রহমান খান, চিংকিউ রোয়াজা এবং কর্মকর্তা ও কর্মচারীরা বক্তব্য রাখেন। সভা শেষে বঙ্গবন্ধু ও তার পরিবারের শহীদ সদস্যদের রুহের মাগফেরাত কামনায় দোয়া করা হয়।

/জেইউ/এমআর/

সম্পর্কিত

লাইভ

টপ