নেদারল্যান্ডসে জাতীয় শোক দিবস পালন

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৯:৫০, আগস্ট ১৫, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৯:৫৩, আগস্ট ১৫, ২০২০

জাতীয় শোক দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে নেদারল্যান্ডসে বাংলাদেশ দূতাবাসের সম্মেলন কক্ষে শনিবার (১৫ আগস্ট) এক আলোচনা ও দোয়া অনুষ্ঠান আয়োজন করা হয়। দূতাবাসের কর্মকর্তা কর্মচারী, নেদারল্যান্ডস আওয়ামী লীগের নেতা এবং বাংলাদেশ কমিউনিটির সদস্যরা এতে উপস্থিত ছিলেন।
দূতাবাস থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে জানানো হয় অনুষ্ঠানের শুরুতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের প্রয়াত সদস্যদের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। তাদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়। এরপর রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী কর্তৃক প্রদত্ত বাণী পাঠ করে শোনানো হয়।
নেদারল্যান্ডে বাংলাদেশের রাষ্ট্রদূত রিয়াজ হামিদুল্লাহ বাংলাদেশের স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে। ১৯৪০ দশক থেকে বঙ্গবন্ধুর রাজনৈতিক জীবন, রাজনৈতিক দর্শন ও তদানীন্তন উপমহাদেশীয় তথা আন্তর্জাতিক প্রেক্ষাপটে বাঙালি জাতীয়তাবাদের চেতনা পরিস্ফুটনে বঙ্গবন্ধুর অসামান্য ভূমিকা ও দূরদর্শিতার উপর আলোকপাত করেন।

/এসএসজেড/এমআর/

সম্পর্কিত

লাইভ

টপ
X