বঙ্গবন্ধুর দর্শন ও অর্থনৈতিক রূপরেখা বাস্তবায়ন করতে হবে: প্রতিরক্ষা সচিব

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২৩:৪৯, আগস্ট ১৫, ২০২০ | সর্বশেষ আপডেট : ২৩:৫২, আগস্ট ১৫, ২০২০

প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সচিব ড. মো. আবু হেনা মোস্তফা কামাল বলেছেন, একটি উন্নততর প্রগতিশীল বাংলাদেশ গড়ে তোলার লক্ষ্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দেশপ্রেম, রাজনৈতিক দর্শন এবং অর্থনৈতিক রূপরেখা যথাযথভাবে বাস্তবায়নে প্রতিজ্ঞাবদ্ধ হতে হবে। বৃহস্পতিবার (১৫ আগস্ট) ৪৫তম শাহাদত বার্ষিকী উপলক্ষে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের আয়োজিত আলোচনা সভায় এসব কথা বলেন।
আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) জানায়, শনিবার (১৫ আগস্ট) সকালে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের নির্দিষ্ট সংখ্যক কর্মকর্তা-কর্মচারীর সমন্বয়ে যথাযথ স্বাস্থ্যবিধি প্রতিপালন করে প্রতিরক্ষা সচিব ড. মো. আবু হেনা মোস্তফা কামাল ধানমন্ডির ৩২ নম্বর সড়কে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন। এরপর বিকাল ৩টায় শেরে বাংলা নগরের গণভবন কমপ্লেক্স প্রাঙ্গণে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচির আয়োজন করা হয়।
রক্তদান কর্মসূচি শেষে শোকাবহ ১৫ আগস্টের প্রতিপাদ্য বিষয় নিয়ে এ মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে একটি আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। প্রতিরক্ষা সচিব এতে সভাপতিত্ব করেন। তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনাদর্শ, দেশপ্রেম এবং দেশ ও জাতি গঠনে বঙ্গবন্ধুর ঐতিহাসিক ভূমিকা নিয়ে বিস্তারিত আলোচনা করেন।

/জেইউ/এমআর/

সম্পর্কিত

লাইভ

টপ