প্রাথমিকের সহকারী শিক্ষকদের জ্যেষ্ঠতার তালিকা প্রকাশের নির্দেশ

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৪:৪০, সেপ্টেম্বর ১৬, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৪:৪০, সেপ্টেম্বর ১৬, ২০২০

প্রাথমিক শিক্ষা অধিদফতরদেশের সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের জ্যেষ্ঠতার তালিকা প্রকাশের নির্দেশ দিয়েছে প্রাথমিক শিক্ষা অধিদফতর। গত ১০ সেপ্টেম্বর প্রাথমিক শিক্ষা অধিদফতরের পরিচালক (অপারেশন ও পলিসি) যুগ্মসচিব খালিদ আহমেদ স্বাক্ষরিত এক চিঠিতে এই নির্দেশ দেওয়া হয় বলে জানা গেছে। এতে জ্যেষ্ঠতার তালিকা প্রকাশের জন্য উপজেলা শিক্ষা অফিসার ও জেলা প্রাথমিক শিক্ষা অফিসকে নির্দেশ দেওয়া হয়েছে।
এতে বলা হয়, উপর্যুক্ত বিষয়ের পরিপ্রেক্ষিতে জানানো যাচ্ছে যে, সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক নিয়োগ বিধিমালা ২০১৩, অধিগ্রহণকৃত বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক (চাকরির শর্তাদি নির্ধারণ) বিধিমালা ২০১৩ এবং নন ক্যাডার কর্মকর্তা ও কর্মচারী জ্যেষ্ঠতা পদোন্নতি বিধিমালা ২০১১-এর আলোকে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের সম্মিলিত পূর্ণাঙ্গ জ্যেষ্ঠতার তালিকা উপজেলা শিক্ষা অফিসার কর্তৃক তৈরির পর স্বচ্ছতা নিশ্চিতে তা শিক্ষকদের অবগত হওয়া প্রয়োজন। এ প্রেক্ষিতে সম্মিলিত পূর্ণাঙ্গ জ্যেষ্ঠতার তালিকা উপজেলা প্রশাসন, উপজেলা শিক্ষা অফিসার ও জেলা প্রাথমিক শিক্ষা অফিসারের সরকারি ওয়েবসাইটে প্রকাশ করা প্রয়োজন।
এই অবস্থায় সহকারী শিক্ষকদের জ্যেষ্ঠতার পূর্ণাঙ্গ তালিকা উপজেলার সরকারি ওয়েবসাইটে, উপজেলা শিক্ষা অফিসারের ওয়েবসাইটে ও জেলা প্রাথমিক শিক্ষা অফিসের ওয়েবসাইটে প্রকাশপূর্বক আপত্তি গ্রহণ ও নিষ্পত্তির জন্য সময় প্রদান করে প্রাথমিক শিক্ষা অধিদফতরে পাঠানোর জন্য অনুরোধ করা হলো।

আরও পড়ুন:

অনলাইন বদলিতে অগ্রাধিকার পাবেন প্রাথমিকের যেসব শিক্ষক


প্রাথমিকে অনলাইন বদলি, ট্রায়াল শুরু চলতি মাসেই


প্রাথমিকে শিগগিরই পদোন্নতি 

প্রাথমিকের সহকারীদের ১২তম প্রধান শিক্ষকদের দশম গ্রেড দেওয়ার উদ্যোগ

/এসএমএ/এমআর/

সম্পর্কিত

লাইভ

টপ