বিআরটিএ’র অভিযানে ১০৩ মামলা, চার গাড়ি ডাম্পিং

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২০:২০, সেপ্টেম্বর ১৬, ২০২০ | সর্বশেষ আপডেট : ২০:২২, সেপ্টেম্বর ১৬, ২০২০

বিআরটিএ

নতুন সড়ক পরিবহন আইনে রাজধানী ঢাকা ও চট্টগ্রামের বিভিন্ন এলাকায় ১২টি ভ্রাম্যমাণ আদালত পরিচালন করেছে বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশন (বিআরটিএ)। বুধবার (১৬ সেপ্টেম্বর) দিনভর রাজধানীর আমিন বাজার, সবুজবাগ, গুলশান, গাবতলী, মেট্রো সার্কেল-১, সূত্রাপুর, সায়েদাবাদ, তেজগাঁও, মোহাম্মদপুর, কলেজ গেট, এয়ারপোর্ট এবং চট্টগ্রাম মহানগরীর বায়েজিদ মোড়, চকবাজার ও কাস্টমস মোড় এলাকায় এসব ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালিত হয়। অভিযানে ১০৩টি মামলায় একলাখ ৬২ হাজার টাকা জরিমানা আদায় ও ৪টি মোটরযান ডাম্পিং স্টেশনে পাঠানো হয়েছে। পাশাপাশি ১২টি মোটরযানের কাগজপত্র জব্দ করা হয়।

বিআরটিএ’র উপ-পরিচালক (এনফোর্সমেন্ট) মোহাম্মাদ আব্দুর রাজ্জাক বাংলা ট্রিবিউনকে এ তথ্য জানান।

তিনি জানান, বিআরটিএ’র নির্বাহী ম্যাজিস্ট্রেট এসএম ফেরদৌস ইসলাসের নেতৃত্বে একটি ভ্রাম্যমাণ আদালত আমিন বাজার এলাকায় অভিযান পরিচালনা করে নতুন সড়ক পরিবহন আইনে ৫টি মামলায় ১২ হাজার টাকা জরিমানা আদায় করেন।

একই সময় নগরীর সবুজবাগ এলাকায় অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রটে মো. মাজহারুল ইসলাম। এসময় তিনি বিভিন্ন অনিয়মের অভিযোগে ৪টি মামলায় ১১ হাজার টাকা জরিমানা আদায় করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. নাজমুল ইসলামের নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমাণ আদালত গুলশান এলাকায় অভিযান পরিচালনা করে ৬টি মামলায় ১৬ হাজার টাকা জরিমানা আদায় করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রটে সেলিনা কাজীর নেতৃত্বে একটি ভ্রাম্যমাণ আদালত গাবতলী এলাকায় অভিযান পরিচালনা করে ৮টি মামলায় ১৩ হাজার টাকা জরিমানা আদায় করেন।

একই সময় নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সাজিদ আনোয়ারের নেতৃত্বে একটি ভ্রাম্যমাণ আদালত মেট্রো সার্কেল-১ এলাকায় অভিযান পরিচালনা করে বিভিন্ন অনিয়মের অভিযোগে ১১টি মামলায় ২১ হাজার ৫০০ টাকা জরিমানা আদায় করেন। এসময় ২টি যানবাহন ডাম্পিং স্টেশনে পাঠান।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মাসুদ হাসান পাটোয়ারীর নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমাণ আদালত সূত্রাপুর ও সায়েদাবাদ এলাকায় অভিযান পরিচালনা করে বিভিন্ন অনিয়মের অভিযোগে ৬টি মামলায় ৫ হাজার ৫০০ টাকা জরিমানা আদায় করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট সারাহ সাদিয়া তাজনীনের নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমাণ আদালত তেজগাঁও এলাকায় অভিযান পরিচালনা করে ৫টি মামলায় ৮ হাজার টাকা জরিমানা আদায় করেন।

নতুন সড়ক পরিবহন আইনে নগরীর মোহাম্মদপুর ও কলেজ গেট এলাকায় অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট তাছলিমা আক্তার। অভিযানে তার আদালত বিভিন্ন অনিয়মের অভিযোগে ৭টি মামলায় ১৫ হাজার ৫০০ টাকা জরিমানা আদায় করেন। পাশাপাশি ৭টি মোটরযানের কাগজপত্র জব্দ করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জুবের আলমের নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমাণ আদালত এয়ারপোর্ট এলাকায় অভিযান পরিচালনা করে বিভিন্ন অনিয়মের অভিযোগে ৮টি মামলায় ১৭ হাজার টাকা জরিমানা আদায় করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট নূরে জামান চৌধুরীর নেতৃত্বে পরিচালিত আদালত চট্টগ্রাম মহানগরীর বায়েজিদ মোড় এলাকায় অভিযান পরিচালনা করে ৭টি মামলায় ১৩ হাজার টাকা জরিমানা আদায় করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট শান্তনু কুমার দাসের আদালত চট্টগ্রাম মহানগরীর চকবাজার এলাকায় অভিযান পরিচালনা করে বিভিন্ন অনিয়মের অভিযোগে ৯টি মামলায় ১০ হাজার টাকা জরিমানা আদায় করেন। পাশাপাশি ২টি মোটরযান ডাম্পিং ও ২টির কাগজপত্র জব্দ করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. লুৎফর রহমানের নেতৃতে পরিচালিত আদালত চট্টগ্রাম মহানগরীর কাস্টমস মোড় এলাকায় অভিযান পরিচালনা করে ২৭টি মামলায় ১৯ হাজার ৫০০ টাকা জরিমানা আদায় করেন। এসময় ৩টি মোটরযানের কাগজপত্র জব্দ করা হয়।

 

 

/এসএস/এপিএইচ/

লাইভ

টপ