রিজেন্টকাণ্ড: স্বাস্থ্যের সাবেক পরিচালকসহ ৫ জনের বিরুদ্ধে দুদকের মামলা

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৫:২৩, সেপ্টেম্বর ২৩, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৫:২৩, সেপ্টেম্বর ২৩, ২০২০

রিজেন্ট হাসপাতাল



রিজেন্ট হাসপাতালকে কোভিড হাসপাতালে রূপান্তর, বিনামূল্যে পরীক্ষার পরিবর্তে অর্থ আদায় করে আত্মসাতের অভিযোগে স্বাস্থ্য অধিদফতরের সাবেক পরিচালক, রিজেজেন্টের মালিক সাহেদসহ পাঁচ জনের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। মামলার বাদী হয়েছেন দুদক উপপরিচালক ফরিদ আহমেদ পাটোয়ারী।

বুধবার (২৩ সেপ্টেম্বর) দুদকের পরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য্য বলেন, ‘দুদকের তিন সদস্যের অনুসন্ধান টিমের অনুসন্ধান শেষে কমিশনের অনুমোদনক্রমে  রিজেন্ট হাসপাতাোলর চেয়ারম্যান মোহাম্মদ সাহেদসহ পাঁচজনের বিরুদ্ধে আজ মামলা করা হয়েছে।’
আসামিরা হলেন, রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান মোহাম্মদ সাহেদ, স্বাস্থ্য অধিদফতরের সাবেক পরিচালক (হাসপাতাল ও ক্লিনিকসমূহ)  ডা. আমিনুল হাসান, উপ-পরিচালক (হাসপাতাল-১) ডা. ইউনুস আলী, সহকারী পরিচালক (হাসপাতাল-১) ডা. শফিউর রহমান ও স্বাস্থ্য অধিদফতরের গবেষণা কর্মকর্তা ডা. দিদারুল ইসলাম।
মামলার অভিযোগে বলা হয়েছে, আসামিরারা অসৎ উদ্দেশ্যে অন্যায়ভাবে লাভবান হওয়ার জন্য পরস্পর যোগসাজশে ক্ষমতার অপব্যবহার করে লাইসেন্স নবায়নবিহীন বন্ধ রিজেন্ট হাসপাতালকে ডেডিকেটেড কোভিড হাসপাতালে রূপান্তর করেছে। মেমোরেন্ডাম অব আন্ডারস্ট্যান্ডিং সম্পাদন ও সরকারি প্রতিষ্ঠান নিপসমের ল্যাবে ৩,৯৩৯ জন কোভিড রোগীর নমুনা বিনামূল্যে পরীক্ষা করে অবৈধ পারিতোষিক বাবদ রোগী প্রতি ৩,৫০০ টাকা হিসেবে মোট এক কোটি ৩৭ লাখ ৮৬ হাজার ৫০০ টাকা আত্মসাৎ করেছে। 
রিজেন্ট হাসপাতালের জন্য চিকিৎসক, নার্স, ওয়ার্ডবয় ও অন্যান্য কর্মকর্তাদের খাবার খরচ বরাদ্দের বিষয়ে এক কোটি ৯৬ লাখ ২০ হাজার টাকার মাসিক চাহিদা তুলে ধরে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ে পাঠানোর উদ্যোগ গ্রহণের অভিযোগ আনা হয়েছে।


/আরজে/এসটি/

লাইভ

টপ
X