দুর্গাপূজায় তিন দিনের সরকারি ছুটি দাবি

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৪:৫৬, সেপ্টেম্বর ২৫, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৯:৪৭, সেপ্টেম্বর ২৫, ২০২০

শারদীয় দুর্গা পূজায় তিন দিনের সরকারি ছুটির দাবি জানিয়েছে বাংলাদেশ হিন্দু পরিষদ। শুক্রবার (২৫ সেপ্টেম্বর) জাতীয় প্রেস ক্লাবের সামনে সংগঠনটি আয়োজিত এক মানববন্ধন থেকে এই দাবি জানানো হয়। একইসঙ্গে সাভারের নাবালিকা ছাত্রী নীলা রায় হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি এবং সংখ্যালঘু সুরক্ষা আইন বাস্তবায়নের দাবিও জানিয়েছে সংগঠনটি।

মানববন্ধনে বাংলাদেশ হিন্দু পরিষদের সভাপতি দীপংকর শিকদার দীপু বলেন, 'দুর্গা পূজার একদিনের সরকারি ছুটি শুধু ছুটি হিসেবেই গণ্য হয়। এই ছুটিতে আমরা পরিবারের সঙ্গে মিলিত হতে পারি না। আমাদের সবচেয়ে বড় এই ধর্মীয় অনুষ্ঠানটিতে সবাই চায় একসঙ্গে পরিবারের সঙ্গে থাকতে। যা একদিনের ছুটিতে সম্ভব না। তাই প্রধানমন্ত্রীর কাছে আমাদের চাওয়া দুর্গা পূজার ছুটি অন্তত তিন দিন করা হোক। একইসঙ্গে সরকারের নির্বাচনি ইশতেহার মোতাবেক সংখ্যালঘু সুরক্ষা আইন বাস্তবায়ন করতে হবে। সেই সঙ্গে দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে চলমান সংখ্যালঘু নির্যাতন বন্ধ ও প্রকৃত দোষীদের দ্রুত বিচার ট্রাইব্যুনালের মাধ্যমে সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করতে হবে।'

মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন সংগঠনটির উপদেষ্টা সুধীর কান্তি সাহা, সহ-সভাপতি প্রীতিভূষন ভট্টাচার্য এবং সাধারণ সম্পাদক সাজন কুমার মিত্র প্রমুখ।

/এইচএন/এএইচ/এমওএফ/

লাইভ

টপ